CC News

পার্বতীপুরে নির্বাচনী সহিংসতার ঘটনায় ১৮ মামলা

 
 

EC 10দিনাজপুর ও পার্বতীপুর প্রতিনিধি: দিনাজপুরের পার্বর্তীপুরে ভোট কেন্দ্রসহ ব্যালট বাক্স ও ব্যালট পেপারে অগ্নিসংযোগ, হামলা ও ভাংচুরের ঘটনায় আরো ১৬টি মামলা দায়ের করা হয়েছে।
সোমবার ক্ষতিগ্রস্ত কেন্দ্রের প্রিজাইডং অফিসার বাদী হয়ে পার্বর্তীপুর মডেল থানা ও জিআরপি থানায় এসব মামলা দায়ের করে। এ নিয়ে পার্বতীপুরে নির্বাচনী সহিংসতায় মামলার সংখ্যা দাড়ালো ১৮টিতে। এসব মামলায় বিএনপি-জামায়াতের অজ্ঞাতনামা প্রায় ৫ হাজারের নেতাকর্মীকে আসামী করা হয়েছে।
পার্বতীপুর মডেল থানা সূত্রে জানা গেছে, দশম জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনে নির্বাচন বিরোধীরা পার্বতীপুরে ২০টি কেন্দ্রে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এতে ভোট কেন্দ্রসহ ব্যালট বাক্স পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় শিক্ষা প্রতিষ্ঠান।
সোনাপুকুর চাকলারডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়, দ্যাগলাগঞ্জ উচ্চ বিদ্যালয়, দ্যালাগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়, বেড়হরিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, দেউল সরকারী প্রাথমিক বিদ্যালয়, দকিণ শালন্দার সরকারী প্রাথমিক বিদ্যালয়, বৃত্তিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, খোড়াথাই বৈষ্ণবপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, সরকারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, হয়বৎপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, যশাই উচ্চ বিদ্যালয়, জুড়াই সিনিয়র মাদ্রাসা, মোস্তফাপুর উচ্চ বিদ্যালয়, পাটিকাঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয় ও দোয়ানিয়া উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারগন বাদী হয়ে এসব মামলা দায়ের করেন। এর আগে পার্বর্তীপুরে বিএনপি-জামায়াতের অজ্ঞাত নামা ৬শ’ নেতাকর্মীর বিরুদ্ধে আরো দু’টি মামলা দায়ের করা হয়।
এছাড়া পার্বতীপুর রেলওয়ে থানায় শহরের আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ২০০/৩০০ জনকে অঅসামী করে একটি মামলা দায়ের করেন। এর আগে শালন্দর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আনসারের প্লাটুন কমান্ডার আব্দুল ওয়াহেদ মিয়াকে পিটিয়ে হত্যা, অগ্নিসংযোগসহ মন্মথপুর কো-অপারেটিভ হাই স্কুল কেন্দ্রে ভাংচুরের ঘটনায় বিএনপি-জামায়াতের ২১ নেতাকর্মীসহ অজ্ঞাতনামা ৬শ’ জনের বিরুদ্ধে আরো দু’টি মামলা দায়ের করা হয়।
পার্বতপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নুরুজ্জামান চৌধুরী এসব মামলার সত্যতা নিশ্চিত করে জানান, আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। দূর্গপাুর উদয়ন রেজিস্ট্রার্ড প্রাথমিক বিদ্যালয় ও দন্ডপানি সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে হামলা ও ভাংচুরের ঘটনায় আরো দু’টি মামলা প্রক্রিয়ধিীন রয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email