CC News

স্বামীর শুক্রাণু চুরি করে সন্তানের জন্ম!

 
 
inter
সিসি ডেস্ক: পৃথিবীতে অনেক পণ্যই চোরাচালানে এক জায়গা থেকে অন্য জায়গায় আনা-নেয়া করা হয়। অনেক সময় নিষিদ্ধ পণ্য চোরাকারবারীরা গোপনে বেচা-কেনা করেন। এবার আমরা নতুন এক ধরনের চোরাচালানের কথা বলবো যা শুনলে আপনার চোখ কপালে উঠবেই।
এনডিটিভি জানিয়েছে, চোরাচালানের মাধ্যমে আসা স্বামীর শুক্রাণু গর্ভে ধারণ করে গাজা উপত্যকায় বসবাসকারী এক নারী সন্তানের জন্ম দিয়েছেন। তার স্বামী ইসরায়েলের কারাগারে বন্দি।
বন্দিদের নিয়ে কাজ করা একটি সংস্থা এ তথ্য প্রকাশ করেছে।
পূর্ব তীরের যেসব নারীর স্বামী ইসরায়েলের কারাগারে বন্দি রয়েছেন তারা এ পদ্ধতিতে গর্ভধারণ শুরু করেছেন।
তবে অবরুদ্ধ গাজা উপত্যকায় এ পদ্ধতি গ্রহণ করে সন্তান জন্ম দেয়ার ঘটনা এটাই প্রথম বলে জানান ওয়েদ গাজা প্রিজনার অ্যাসোসিয়েশনের পরিচালক সাবের আবু কার্শ।
কার্শ বলেন, ‘গাজার উত্তরাঞ্চলের বেইত হানুনের বন্দি তামের জানিনের স্ত্রী আজ তার প্রথম সন্তান হাসানের জন্ম দিয়েছেন। একজন বন্দির শুক্রাণু চোরাচালানের মাধ্যমে সন্তান জন্ম দেয়ার প্রথম উদাহরণ এটি। এর মাধ্যমে বন্দিদের এবং তাদের বাবা হওয়ার ইচ্ছার বিজয় হলো।’
জানিনের পরিবার জানায়, ২০০৬ সালে ইসরাইলের একটি আদালত ২৯ বছর বয়সী জানিনকে ১২ বছরের কারাদণ্ডাদেশ দিয়ে জেলে পাঠায়। এর মাত্র তিন মাস আগে জানিন বিয়ে করেছিলেন।
ইসরায়েলের কারাগারে প্রায় পাঁচ হাজার ফিলিস্তিনি বন্দি রয়েছেন। ওই বন্দিদের তাদের স্ত্রীর সঙ্গে সময় কাটানোর অনুমতি দেয়া হয় না।
উৎসঃ   ঢাকাটাইমস
Print Friendly, PDF & Email