CC News

খেজুরের রসের নির্বাচনে জামায়াত নিপা ভাইরাস

 
 

atmসিসি নিউজ, ঢাকা: সদ্য সমাপ্ত দশম জাতীয় সংসদ নির্বাচনকে খেজুরের রসের সঙ্গে তুলনা করে জামায়াতকে নিপা ভাইরাস আখ্যা দিয়েছেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সভাপতি এবং জনপ্রিয় অভিনয় শিল্পী এটিএম শামসুজ্জামান। মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত সাম্প্রদায়িক স্বৈরাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াও শীর্ষক এক আলোচনা সভায় এ আখ্যা দেন তিনি।

সদ্য সমাপ্ত নির্বাচনকে খেজুরের রসের সঙ্গে তুলনা করে এটিএম শামসুজ্জামান বলেন, দশম জাতীয় নির্বাচন খেজুরের রসের মতো। তবে, হ্যাঁ, এই রসের মধ্য নিপা ভাইরাস থাকতে পারে। তাই এটিকে অনেক জ্বাল দিয়ে রস অথবা গুড় তৈরি করে খেতে হবে। নইলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ার সম্ভাবনা রয়েছে। আর এই নিপা ভাইরাস হলো জামায়াত। এজন্য জামায়াতকে কঠোর হাতে দমন করে দেশ থেকে বিতাড়িত করার আহ্বান জানান এই অভিনেতা।

মসজিদে যে জুতা চুরির ঘটনা ঘটে তা জামায়াতের কর্মীরা করে অভিযোগ করে তিনি বলেন, মন্দির, গির্জা, প্যাগোডায় কখনো জুতা চুরির ঘটনা ঘটে না। কিন্তু মসজিদে জুতা চুরি হয়। এই জুতা চোররা হলো জামায়াত। কাজেই তাদের বাংলাদেশ থেকে নির্মূল করতে হবে।

তিনি আরও বলেন, জামায়াতের চোরদের ভয়ে অনেকেই জুতা চুরি ঠেকাতে কাঠের আলমারি করে মসজিদে রাখেন। আবার অনেকেই দামি জুতা হলে সামনে রেখে নামাজ পড়েন।

আলোচনা সভার শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দিয়ে এটিএম শামসুজ্জামান বলেন, তিনি বলেছিলেন, এই সরকারের অধীনে নির্বাচন হবে, নির্বাচন হয়েছে। নানা প্রতিকূলতার মধ্য দিয়েও ৪০ থেকে ৪২ ভাগ ভোটার ভোট দিয়েছেন। এসময় বুদ্ধিজীবীদের বিতর্কিত ভূমিকারও কঠোর সমালোচনা করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র এই সভাপতি।

Print Friendly, PDF & Email