CC News

কর্ণাই বাজারে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

 
 

D Mizan Pic Finalমাহবুবুল হক খান, দিনাজপুর: জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান বলেছেন, যারা সন্ত্রাসবাদের মাধ্যমে আমাদের নিরীহ জনগণকে আক্রমন করে তাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। তাদের প্রতিহত করার দায়িত্ব প্রধানত রাষ্ট্রের। কারণ প্রতিটি মানুষের জীবন ও সম্পদের নিরাপত্তা রাষ্ট্রকে নিশ্চিত করতে হবে। পাশাপাশি শুধু রাষ্ট্রের দিকে তাকিয়ে থাকলেই হবে না আমাদের নিজেদেরকেও এগিয়ে আসতে হবে।
তিনি বুধবার বিকেলে দিনাজপুর সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের কর্ণাই বাজারে দুর্বৃত্তদের হামলা ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। ড. মিজান বলেন, রাষ্ট্রের কাছে হিন্দু, বৌদ্ধ, খৃষ্টানসহ সকলের সমান অধিকার রয়েছে। সকলের নিরাপত্তা দেয়া রাষ্ট্রের দায়িত্ব। যারা প্রকৃত অপরাধী তাদেরকে অবশ্যই ধরতে হবে। তবে এ কথা মনে রাখতে হবে যে, অপরাধীদের ধরতে গিয়ে কোন ভাবেই যেন কোন নিরীহ মানুষ হয়রানীর স্বীকার না হয়। শুধুমাত্র মামলার ভয় দেখিয়ে কেউ যেন কোন ব্যবসা করতে না পারে। এমন কোন অভিযোগ যদি মানবাধিকার কমিশনে আসে তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। যারা, হামলা ভাংচৃুর অগ্নিসংযোগ করেছে তাদের দ্রুত ধরতে হবে এবং আইনের আওতায় নিয়ে আসতে হবে।
এ সময় সাথে ছিলেন জাতীয় মানবাধিকার কমিশন ও টিআইবির সদস্য সেলিনা হোসেন, জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য মাহফুজা খানম, কমিশনের উপ-পরিচালক মোঃ ইমাম উদ্দীন কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান জেসমিন আলা জোসনাসহ অন্যান্য কর্মকর্তা। পরিদর্শন শেষে ড. মিজানুর রহমান দিনাজপুর সার্কিট হাউজে বিশ্রাম নিয়ে ঠাকুরগাঁয়ের উদ্দেশ্যে রওনা দেন। এর আগে তিনি ঢাকা থেকে বিমানে সৈয়দপুরে আসেন। সেখান থেকে সড়কপথে তিনি কর্নাই বাজারে পৌঁছেন।

Print Friendly, PDF & Email