CC News

আজ দিনাজপুর-৪ আসনে স্থগিত কেন্দ্রে পুনঃভোট গ্রহণ

 
 

Chirirbandar  photoদিনাজপুর প্রতিনিধি: আজ ১৬ জানুয়ারী দিনাজপুর-৪ (খানসামা-চিরিরবন্দর) আসনের স্থগিত ৫৭টি কেন্দ্রের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ভোট প্রদান করবেন ১ লাখ ৩৪ হাজর ৯১৯ জন ভোটার। ইতোমধ্যে জেলা নির্বাচন অফিস ব্যাপক প্রস্তুতিগ্রহন করেছে।
দিনাজপুর জেলা নির্বাচন অফিসর মোঃ নুরুজ্জামান জানান, খানসামা ও চিরিরবন্দর উপজেলা নিয়ে গঠিত দিনাজপুর-৪ আসনের স্থগিত ৫৭টি কেন্দ্রের নির্বাচন আজ ১৬ জানুয়ারী অনুষ্ঠিত হবে। খানসামা উপজেলায় ৩৭টি কেন্দ্র ও চিরিরবন্দর উপজেলায় ২০টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। এতে ভোট প্রদান করবেন ১ লাখ ৩৪ হাজর ৯১৯ জন ভোটার। খানসামা উপজেলার ৩৭টি কেন্দ্রে ৭৭ হাজার ৫২২ জন ভোটার ও চিরিরবন্দর উপজেলায় ২০টি কেন্দ্রে ৫৭ হাজার ৩৯৭ জন ভোটার ভোট প্রদান করবেন। ইতোমধ্যে জেলা নির্বাচন অফিস সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।
জেলা নির্বাচন অফিসার আরো জানান, এই নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতিগ্রহন করা হয়েছে। প্রিজাইডং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসারসহ অন্যান্য কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া ৫জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ নিরাপত্তার জন্য পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবিসহ অন্যান্য নিরাপত্তাবাহিনীর ২ হাজার সদস্য মোতায়েন থাকবে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনীও মোতায়েন থাকবে।
উল্লেখ্য, গত ৫ জানুয়ারী নির্বাচনী সহিংসতার কারনে দিনাজপুর-৪ (খানসামা-চিরিরবন্দর) আসনের দু’টি উপজেলায় ১২০টি ভোট কেন্দ্রের মধ্যে ৫৭টি কেন্দ্রের ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। এর মধ্যে ৬৩টি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী নৌকা প্রতীক আবুল হাসান মাহমুদ আলী ৬৮,০৮৮টি ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি ওয়ার্কার্স পার্টির প্রার্থী এনামুল সরকার হাতুড়ী প্রতীকে ভোট পেয়েছেন ১,৩৮০টি।

Print Friendly, PDF & Email