CC News

দিনাজপুরে প্রচন্ড শীতে জনজীবন বিপর্যস্ত

 
 

Sit-17দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে দু’দিন বিরতির পর আবারো শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। হিমেল হাওয়া ও কনকনে ঠান্ডায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। অপর দিকে প্রচন্ড শীতে শিশু ও বৃদ্ধরা শীতজণিত রোগে আক্রান্ত হাসপাতালে ভর্তি হচ্ছে। গত তিনদিনে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ১৮০ জন শিশু ভর্তি হয়েছে।
দিনাজপুর আবহাওয়া অফিসের পর্যবেক্ষক অজিত রায় জানান, বুধবার দিনাজপুরে সর্বনি¤œ তাপমাত্রা ছিল সকাল ৯টায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ৭৩ শতাংশ। পশ্চিম-উত্তর দিক থেকে ঠান্ডা বাতাস প্রবাহিত হওয়ায় ঠান্ডার মাত্রা আরোও বৃদ্ধি পেয়েছে বলে তিনি জানান।
কনকনে ও হাড় কাঁপানো শীতে প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। শীতে শ্রমজীবী ও নি¤œ আয়ের মানুষগুলো বেশী বিপাকে পড়েছেন। ঠান্ডার কারণে তারা ঘর থেকে বের হতে পারছেন না। ফলে অনেকে দারুন কষ্টে দিনযাপন করছেন। এদিকে শীত বস্ত্রের অভাবে অনেকে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারন করার চেষ্টা করছেন। রাতের বেলায় আগুন জ্বালিয়ে  ও বস্তা গায়ে দিয়ে শীত নিবারন করছেন।
দিনাজপুর জেলা প্রশাসক আহমেদ শামীম আল রাজি জানান, শীতের শুরু থেকে ৮ হাজার শীতবস্ত্র বিতরন করা হয়েছে। বর্তমানে ৭ হাজার শীতবন্ত্র বরাদ্দ পাওয়া গেছে। এসব শীতবস্ত্র জেলায় পৌছলে শীতার্ত মানুষের মাঝে বিতরন করা হবে বলে জানান।

Print Friendly, PDF & Email