CC News

ইনকিলাবে ডিবির তল্লাশি, পত্রিকা প্রকাশ অনিশ্চিত

 
 

Inkilabঢাকা: দৈনিক ইনকিলাব পত্রিকা অফিসে তল্লাশি চালিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে ডিবির একটি দল রাজধানীর টিকাটুলিতে অবস্থিত পত্রিকাটির অফিসে রাত সাড়ে ৯টা পর্যন্ত বিভিন্ন সেকশানে তল্লাশি চালায় ডিবির সদস্যরা। এ সময় তারা পত্রিকাটির তিনজন সাংবাদিককে আটক করে নিয়ে যায়। এছাড়াও পত্রিকাটির সার্ভার, প্লেটরুম ও কম্পিউটার সেকশনের কিছু অংশ সিলগালা করে দেয়।

পরে ডিবির একটি দল বেরিয়ে যাওয়ার সময় পত্রিকাটির বার্তা সম্পাদক রবিউল্লাহ রবি, ডেপুটি চিফ রিপোর্টার রফিক মোহাম্মদ ও সিনিয়র রিপোর্টার আহমদ আতিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে নিয়ে যায়। তবে সম্পাদনা সহকারী শহিদুল ইসলাম ও কম্পিউটার ইঞ্জিনিয়ার চঞ্চলকে আটকের পরে ছেড়ে দেয়া হয়।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক ইনকিলাবের এক সংবাদ কর্মী বাংলামেইলের কাছে আশঙ্কা প্রকাশ করে বলেন, ‘তারা আমাদের কম্পিউটার সেকশনের কিছু অংশ ও প্লেট রুম সিলগালা করে দেয়া হয়েছে।’

এ দুটি সেকশান সিলগালা করে দিলে শুক্রবারের পত্রিকা প্রকাশ হওয়া অনিশ্চিত বলে মন্তব্য করেছেন পত্রিকাটির একাধিক কর্মী।

ডিবির উপ-কমিশনার (ডিসি) জাহাঙ্গীর হোসেনের মাতুব্বর এতে নেতৃত্ব দেন বলে জানা গেছে। কী কারণে ইনকিলাব অফিসে তল্লাশি হচ্ছে সে বিষয়ে ডিবির স্পষ্ট কোন বক্তব্য পাওয়া যায়নি।

তবে একটি সূত্রে জানা গেছে, ইনকিলাবে প্রকাশিত একটি সংবাদের জের ধরেই এ তল্লাশি চালানো হচ্ছে। প্রকাশিত সে সংবাদে সাতক্ষীরায় যৌথবাহিনীর সঙ্গে ভারতীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অংশ নেয় বলে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে ইনকিলাবের এক বিশেষ প্রতিনিধি  বলেন, ‘ডিবির একটি দল আমাদের কম্পিউটার ও ফাইল তল্লাশি করেছে। আমাদেরকে কোন কাজও করতে দিচ্ছে না।’

এ বিষয়ে ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দিনের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এ বিষয়ে আমি কিছু বলতে পারছি না। আমি বাসায় অবস্থান করছি।’

রাত ১০টায় এ সংবাদ লেখা পর্যন্ত তল্লাশি চলছিলো। শেষ পর্যন্ত পত্রিকাটির প্রেসও সিলগালা করে দিতে পারে সংশ্লিষ্টরা আশঙ্কা করছেন।

Print Friendly, PDF & Email