CC News

দিনাজপুর-৪ আসনে এ এইচ মাহমুদ আলী নির্বাচিত

 
 

Mahamud Aliদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর-৪ আসনের স্থগিত হওয়া ৫৭টি কেন্দ্রে গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত ভোটের ফলাফল ঘোষণা করা হয়েছে। ঘোষিত ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী নৌকা প্রতিকে ১ লাখ ৪২ হাজার ৬০৩ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ওয়ার্কার্স পার্টির প্রার্থী এনামুল হক সরকার হাতুড়ী প্রতীকে ভোট পেয়েছেন ২,৭৬১টি।
গত ৫ জানুয়ারী দিনজপুর-৪ আসনের ১২০টি কেন্দ্রের মধ্যে ৬৩টি কেন্দ্রে ভোটগ্রহ অনুষ্ঠিত হয়। পরিস্থিতি আইন শৃঙ্খলবাহিনীর নিয়ন্ত্রনের বাইরে চলে যাওয়ায় ৫৭ কেন্দ্রের ভোটগ্রহন স্থগিত করা হয়। ৬৩টি কেন্দ্রে ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী নৌকা প্রতীক আবুল হাসান মাহমুদ আলী ৬৮,০৮৮টি ভোট পেয়েছিলেন। তার প্রতিদ্বন্দ্বি ওয়ার্কার্স পার্টির প্রার্থী এনামুল হক সরকার হাতুড়ী প্রতীকে ভোট পেয়েছিলেন ১,৩৮০টি।  প্রাপ্ত ভোটের চেয়ে স্থগিত আসনগুলোতে ভোট ব্যবধানের সংখ্যা বেশী হওয়ায় গতকাল পুনঃভাটগ্রহন অনুষ্ঠিত হয়।
গতকাল বৃহস্পতিবার ৫৭টি কেন্দ্রের ফলাফলে আবুল হাসান মাহমুদ আলী পেয়েছেন ৭৪ হাজার ৫১৫ ভোট। এবং তার প্রতিদ্বন্দ্বি ওয়ার্কার্স পার্টির প্রার্থী এনামুল হক সরকার হাতুড়ী প্রতীকে ভোট পেয়েছেন ১৩৮১টি। এতে করে নৌকা প্রতিকের মোট ভোট দাড়িয়েছে ১ লাখ ৪২ হাজার ৬০৩টি ও ওয়ার্কার্স পার্টির প্রার্থী হাতুড়ি প্রতিকের মোট ভোট দাড়েয়েছে ২,৭৬১টি।

Print Friendly, PDF & Email