CC News

বাঙালী নারী কোয়েনার অভিনয় ও নগ্নতা

 
 
Koena-Mitra-hot39174_2ঢাকা: নানাভাবে মিডিয়াতে আলোচনায় থাকেন তিনি। ইসরাইলের একটি অ্যাডাল্ট ম্যাগাজিনের জন্য নগ্ন ফটোশ্যূট করলেন বাঙালী অভিনেত্রী কোয়েনা মিত্র। ম্যাগাজিনটির ফটোগ্রাফার কলকাতার একটি স্টুডিওতে এ ছবি তোলেন। ছবিটিগুলো বিশ্বে আলোচিত হবার মতো আবেদনময় বলে দাবি করেছে পত্রিকাটি।
হিব্রু ভাষায় প্রকাশিত জাজৎ পত্রিকার সম্পাদক জ্যাকব সালেম বোগান এ বিষয়টি ইসরায়েলী মিডিয়ায় প্রকাশ করেছেন। ক্যারিয়ারের শুরুতে বেশ কিছু আইটেম গানে খোলামেলা পারফরমেন্সের কারণে আলোচনায় আসেন কোয়েনা মিত্র। এরপর মাঝখানে প্রায় দুইবছর ছিলেন চলচ্চিত্র থেকে বাহিরে। কিন্তু দীর্ঘ সময় পর সম্প্রতি আবারো একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন এই বলিউড আইটেম অভিনেত্রী। আর সেই ছবিতে নগ্নভাবে ক্যামেরাবন্দি হতে যাচ্ছেন তিনি।
তিনি বলেন, ভারতের সাথে ইজরায়েলের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে।আমরা সাংস্কৃতিক যোগাযোগ বৃদ্ধি করছি। ভারত একটি সমৃদ্ধ সংস্কৃতির দেশ। আমাদের বিশ্বাস কোয়েনা মিত্রের হট ছবি ভারতে ও ভারতের বাঙালী সমাজে একটি ইতিবাচক বার্তা পৌঁছাবে। কোয়েনা একজন বিশ্বজয়ী হট নারী হবার যোগ্যতা রাখে। কোয়েনা একজন বিশ্বজয়ী হট নারী হবার যোগ্যতা রাখে। ম্যাগাজিনটি জুলাই মাসের প্রথম সপ্তাহে প্রকাশ হবে।
কোয়েনা মিত্র এর আগে ম্যাক্সিম পত্রিকার কভার গার্ল হিসেবে হট ছবি প্রকাশ করে আলোচনায় এসেছিলেন। তখন পত্রিকার কভার গার্ল হওয়ায় কোয়েনা মিত্র’র সম্মাণার্থে আর্টিক আয়োজিত সেলিব্রশনে অনেক তারকারও এসেছিলেন।
কিছুদিন আগে সিনেমার জন্য ক্যামেরার সামনে সম্পূর্ণ নগ্ন হয়ে শুটিংয়ে অংশ নিয়েছেন বাঙালী অভিনেত্রী কোয়েনা মিত্র। ক্যারিয়ারের শুরুতেই বেশ কিছু আইটেম গানে খোলামেলা পারফরমেন্সের মধ্য দিয়ে আলোচনায় আসেন কোয়েনা মিত্র। সে সময়ে আইটেম গার্ল হিসেবে দারুণ চাহিদাও তৈরি হয় তার। কিন্তু দীর্ঘ সময় ধরে বলিউড ছবিতে পাওয়া যায়নি কোয়েনাকে। এ সময়টায় বিদেশ সফর এবং স্টেজ পারফরমেন্স নিয়েই ব্যস্ত ছিলেন তিনি।
কোয়েনা মিত্র বাঙালী হলেও তার লক্ষ্য ছিল বলিউড। তাই কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজ্যুয়েশন সম্পন্ন করে পাড়ি দেন মুম্বাই। কিন্তু বলিউডের কয়েকটি ছবিতে আইটেম গার্ল হিসেবে কাজ করলেও হালে পানি পান নি তিনি। বলিউডের ‘রোড’, ‘ঢোল’, ‘ব্ল্যাকমেইল’, ‘মুসাফির’, ‘সাদি নম্বর ওয়ান’, ‘হাই বেবি’, ‘অয়ান’ প্রভৃতি ছবিতে পারফর্ম করেছেন কোয়েনা। খোলামেলা ভঙ্গিতে বেশ কিছু মিউজিক ভিডিও এবং বিজ্ঞাপনচিত্রে কাজ করে তিনি আলোচনায় উঠে আসেন। তবে অভিনয় নয় বরং দেহ দেখিযে তিনি আলোচনায় থাকেন।
এরই মধ্যে হলিউডের দুটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন কোয়েনা। ছবি দুটি প্রযোজনা করছেন কারিন আর্মস্ট্রং। ইতোমধ্যে কারিন আর্মস্ট্রং শুরু করে দিয়েছেন প্রথম ছবির শুটিং। হলিউডে এটিই কোয়েনা মিত্রের প্রথম ক্যামেরার সামনে দাঁড়ানো। ছবিতে কোয়েনা অভিনয় করছেন মিলস ও কেফের বিপরীতে। সম্প্রতি ছবির একটি বিশেষ দৃশ্যে কোয়েনা সম্পূর্ণ নগ্ন হয়ে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন। বেশ সাবলীলভাবেই তাকে নগ্ন হয়ে শুটিংয়ে অংশ নিতে দেখা যায়। কোয়েনার এই নগ্ন শুটিংয়ের স্টিল ফটো এরই মধ্যে ছড়িয়ে পড়েছে বিভিন্ন ওয়েব সাইটে। বর্তমানে ছবির কাজে হলিউডে অবস্থান করলেও ওয়েবে নগ্ন ছবি ছড়িয়ে পড়ায় ভারতীয় শোবিজে তাকে নিয়ে পড়ে গেছে শোরগোল।যতোই তর্ক-বিতর্ক হোক তাতে কোনো মাথা ব্যাথা নেই কোয়েনা মিত্রের। বরং নগ্ন হয়ে অভিনয় করাটাকে তিনি তার ক্যারিয়ারের জন্য প্লাস পয়েন্ট বলে মনে করছেন। এ চরিত্রে অভিনয় করতে গিয়েই নগ্ন একটি গোসলদৃশ্য করবেন তিনি। তাছাড়া বেশ কয়েকটি বিছানাদৃশ্যেও অভিনয় করার কথা রয়েছে। এ ছবিতে দুটি আইটেম গানের পরিকল্পনা করা হয়েছে, যাতে পারফর্ম করবেন কোয়েনা। নিজের এ ছবি বিষয়ে কোয়েনা বলেন, অনেক দিন পর অভিনয়ে ফিরছি। ভৌতিক হলেও বেশ ভিন্নধর্মী কাহিনীর ছবি এটি। ছবির প্রি-প্রোডাকশনের কাজ প্রায় শেষ পর্যায়ে। ছবিতে বেশ কিছু নগ্ন ও রগরগে দৃশ্য কাজ করবো। চরিত্রের খাতিরেই এমনটা করতে হচ্ছে। আর এ ধরনের দৃশ্যে কাজ করতে আমার কোন অসুবিধাই হবে না। আশা করছি ছবিটি সবারই ভাল লাগবে।
এ বিষয়ে নিজের টুইটার অ্যাকাউন্টে অনুভূতি শেয়ার করে কোয়েনা লিখেছেন, একজন অভিনেত্রীর জন্য শৈল্পিকভাবে নগ্ন হয়ে অভিনয় করা খুব স্বাভাবিক একটা ব্যাপার। অনেক এনজয় করছি ছবিটির শুটিং করতে। বিশেষ করে বিশাল এবং ভিন্নধর্মী সেটগুলোতে কাজ করতে অনেক ভাল লাগছে। সবাই অনেক কো-অপারেটিভ। বেশ কিছু হট দৃশ্যে অভিনয় করেছি এখানে। দর্শকরা বেশ উপভোগ করবেন আশা করি।
তবে কোয়েনা মিত্র পাওলি দাম, সানি লিওন , শার্লিণ চোপড়া, বীনা মালিকের পথে হাঁটছেন বলে সমালোচকরা বলছেন।ভারতীয় বাঙালী নায়িকাদের মধ্যে নগ্ন হওয়ার যেন হিড়িক পড়ে গেছে। পাওলি দামের পর এবার ক্যামেরার সামনে সম্পূর্ণ নগ্ন হয়ে শুটিংয়ে অংশ নিয়েছেন পশ্চিমবঙ্গের আরেক বাঙালী অভিনেত্রী কোয়েনা মিত্র
কোয়েনা মিত্র বাঙালী হলেও তার লক্ষ্য ছিল বলিউড।
Print Friendly, PDF & Email