CC News

রাজধানীতে এবার রিমোট কন্ট্রোল বোমা

 
 

remoteসিসি নিউজ: এবার শুরু হয়েছে রিমোট কন্ট্রোল বোমার ব্যবহার। পাকিস্তান বা আফগানিস্তানে ব্যবহার হওয়া এ বোমা এখন রাজধানীতেও ব্যবহার করছে দুর্বৃত্তরা। বহন ও বিস্ফোরণে সুবিধার জন্য  দুর্বৃত্তরা এসব বোমার ব্যবহার করছে বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার রাজধানীর পল্টনে এরকম বোমার বিস্ফোরণে কমল ধর নামের এক আইনজীবী আহত হয়েছেন। তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কমল ধর সুপ্রিম কোর্টের ব্যারিস্টার কামরুজ্জামানের সহকারী।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে পল্টনের দারুসসালাম ভবনের নিচে এ ঘটনা ঘটে। জড়িত সন্দেহে পুলিশ চারজনকে আটক করেছে। তবে তদন্তের স্বার্থে পরিচয় জানানো হয়নি।

হাসপাতালে আহত আইনজীবী জানান, সন্ধ্যায় তিনি দারুস সালাম ভবনের ৯ তলার চেম্বর থেকে নাস্তা খেতে নিচে নামেন। রাস্তার পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় আকস্মিক বিস্ফোরণ ঘটে।

পল্টন থানার এসআই আমিনুল ইসলাম জানান, এ ধরণের বোমা মোবাইলেসেটের মাধ্যমে বিস্ফোরণ করা হয়ে থাকে। একটি মোবাইল ডিভাইসে তৈরিকৃত বোমা কোনো স্থানে রেখে দূর থেকে অন্য মোবাইল দিয়ে ফোন দিলেই ডিভাইসটি বিস্ফোরিত হয়। মূলত কৌশল পাল্টিয়ে দুর্বৃত্তরা এ বোমার ব্যবহার করেছে। এটি একটি আধুনিক প্রযুক্তি বলে জানান তিনি।

পল্টন থানার ওসি মোর্শেদ আলম জানান, ইলেকট্রিক ডিভাইস দিয়ে বোমাটি তৈরি ছিল। তিনটি বোমা বিস্ফোরিত হয়। এরমধ্যে একটি রিমোট কন্ট্রোলের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়েছে। এ ধরনের রিমোটকন্ট্রোল চালিত বোমা সাধারণত আফগানিস্তান বা পাকিস্তানে ব্যবহার হয়ে থাকে। বিষয়টি তদন্ত করে জড়িতদের ধরতে অভিযান চলছে বলে জানান তিনি।

সূত্র: আইপোর্ট

Print Friendly, PDF & Email