CC News

ইনকিলাব সাংবাদিকদের জেলহাজতে প্রেরণ

 
 

Inkilabঢাকা: ইনকিলাবের আটক ৩ সাংবাদিককে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। শুক্রবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইউনূস আলী মামলার শুনানি শেষে আগামী সোমবার রিমান্ড আবেদনের দিন ধার্য করেন। এসময় তিনি আসামীদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে ডিবির পক্ষ থেকে আদালতে প্রতিবেদক আতিকুর রহমানের বিরুদ্ধে ৫ দিন রিমান্ড আবেদন করা হয়েছে। মহানগর গোয়েন্দা পুলিশ ডিবির উপপুলিশ কমিশনার মাসুদুর রহমান এই আবেদন জানান।

ডিবির উপ-কমিশনার (ডিসি) জাহাঙ্গীর হোসেনের মাতুব্বর জানান, সংশ্লিষ্ট প্রতিবেদককে ৫ দিনের রিমান্ড চাওয়া হয়েছে।  শুক্রবার বিকালে গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়েছে।’

এদিকে তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু দলীয় কার্যালয়ে এক জরুরী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন দৈনিক ইনকিলাবে প্রকাশিত সংবাদটি গুজব। এমন অসত্য সংবাদ প্রকাশ তথ্যপ্রযুক্তি আইনে দণ্ডনীয় অপরাধ।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ডিবির উপ-কমিশনার (ডিসি) জাহাঙ্গীর হোসেনের মাতুব্বর এতে নেতৃত্বে ডিবির একটি দল রাজধানীর টিকাটুলিতে অবস্থিত পত্রিকাটির অফিসে তল্লাশি চালায়।

সাতক্ষীরায় যৌথবাহিনীর সঙ্গে ভারতীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অংশ নিয়েছে ইনকিলাবে প্রকাশিত এমন একটি সংবাদের জের ধরেই দৈনিক ইনকিলাবের আরকে মিশন রোডের অফিসে তল্লাশি চালায় এবং পত্রিকাটির তিন জন সাংবাদিককে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ ।

মিথ্যা সংবাদ প্রচার করায় দৈনিক ইনকিলাব পত্রিকার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে (মামলা নম্বর-১১, তারিখ: ১৬/০১/২০১৪ইং)। বৃহস্পতিবার রাজধানীর ওয়ারী থানায় এই মামলাটি দায়ের করা হয়। মামলায় দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ, এম এম বাহাউদ্দিন, পত্রিকার প্রকাশক, প্রধান বার্তা সম্পাদক, প্রকাশিত সংবাদের সংশ্লিষ্ট প্রতিবেদক অভিযুক্ত করা হয়েছে।

এতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ২০০৬ (সংশোধীত ২০১৩)-এর ৫৭(১), ৫৭(২), ৬৬(১), ৬৬(২) ধারা সংযুক্ত পেনাল কোডের ৫০৫(গ) ও (ঘ) ধারায় অপরাধের অভিযোগ আনা হয়েছে।

বাদী এসআই জাহাঙ্গীর আলম মামলার এজাহারে উল্লেখ করেন, ১৬/০১/২০১৪ইং তারিখে ঢাকার ২/১ আর কে মিশন রোডের ইনকিলাব এন্টার প্রাইজ অ্যান্ড পাবলিকেশন লিমিটেডের দৈনিক ইনকিলাব পত্রিকার ওয়েবসাইটে এবং ঐ ঠিকানা হতে প্রকাশিত দৈনিক ইনকিলাব পত্রিকায় ‘সাতক্ষীরায় যৌথবাহিনীর অপারেশনে ভারতীয় বাহিনীর সহায়তা’ শিরোনামে একটি সংবাদ প্রচারিত হয়।

বাংলামেইল

Print Friendly, PDF & Email