CC News

বদরগঞ্জে দূর্বৃত্তের হামলায় শিশুসহ আহত ৪

 
 

Badarganj photo 17.01.2014jpgবদরগঞ্জ(রংপুর) প্রতিনিধি: রংপুরের বদরগঞ্জে জমি-জমা সংক্রান্তের জের ধরে দূর্বৃত্ত কর্তৃক এক দিনমজুরের বাড়ী ঘরে হামলা, মারপিট ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। আহতরা হলেন, শিশু জুয়েল(৮), কারিমা বেগম (৩০), শাহিনা বেগম (২৫) ও শাহাজান আলী (২৮)। তারা গুরুত্বর আহত অবস্থায় বদরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। সাজু মিয়া ও তার সহোদর ভাই জিয়ার আলীর নের্তৃত্বে একদল দূর্বৃত্ত ওই দিনমজুর পরিবারের ওপর হামলা চালায়। এঘটনায় দিনমজুর শাহাজান আলী ৬জনকে অভিযুক্ত করে বদরগঞ্জ থানায় একটি অভিযোগ করেন। গত ১৪ জানুয়ারী উপজেলার শাহাপুর জেলেপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে।
মামলা সুত্রে জানা যায়, উপজেলার শাহাপুর জেলেপাড়া গ্রামের দিনমজুর জাহিদুল হকের সাথে একই গ্রামের অলিমা বেগমের জমি-জমা নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল। ঘটনার দিন গত ১৪ জানুয়ারী অলিমা বেগমের জামাতা সাজু মিয়া ও তার সহোদর ছোট ভাই জিয়ার আলীর নের্তৃত্বে একদল সন্ত্রাসী ওইদিন সকাল ১০টায় দিনমজুর জাহিদুল হকের বাড়ী ঘরে হামলা চালায়। এসময় দিনমজুর জাহিদুল হক তার কর্মস্থল ঢাকায় থাকায় ওই দূর্বৃত্তরা তার বোন জামাই শাহাজান আলী ও বোন শাহিনা বেগম, কারিমা বেগম ও ছেলে জুয়েলকে বেধড়ক মারপিট করে। এসময় দূর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে শিশু জুয়েলসহ দিনমজুর শাহাজান ও দুই গৃহবধূ মারাত্মক আহত হন। এতেও ওই দূর্বৃত্তরা ক্ষান্ত হননি। তারা ওই দিনমজুরের বাড়ী ঘর ভাঙচুরসহ লুটপাট চালায়। এসময় প্রতিবেশীদের বাধার মুখে সাজুমিয়া ও তার সন্ত্রাসীরা সটকে পড়ে। পরে গ্রামবাসীর সহযোগীতায় ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে বদরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। এদিকে প্রতিপক্ষ সাজুমিয়া ও তার লোকজনদের অব্যহত হুমকিতে দিনমজুর পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। এঘটনায় শাহাজান আলী ৬জনকে অভিযুক্ত করে বদরগঞ্জ থানায় একটি মামলা করেন।
এ বিষয়ে সাজু মিয়া তার বিরুদ্ধে সকল অভিযোগ অস্বিকার করে বলেন, জমি-জমার বিষয় নিয়ে জাহিদুল হকের বোন জামাতা শাহাজান আলীর সাথে আমার ও আমার লোকজনের কথা কাটা কাটি হয়। এক পর্যায়ে আমি শাহাজান আলীকে আমার জমি থেকে তার বাড়ি ঘর সরিয়ে নিতে বললে সে ক্ষিপ্ত হয়ে উঠে এতে উভয় পক্ষের হাতা-হাতির ঘটনা ঘটেছে।
বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুর রহমান বলেন, এবিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email