CC News

উপজেলা নির্বাচনে অংশ নেবে বরিশাল বিএনপি

 
 

BNP Flagবরিশাল: এবার উপজেলা নির্বাচন নিয়ে নড়েচড়ে বসেছে বরিশাল বিএনপি। জাতীয় সংসদ নির্বাচন বয়কট করলেও উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে এমনটাই জানালেন জেলা বিএনপির একটি সূত্র। তবে বিএনপির এবার একাধিক প্রার্থী দেখা যেতে পারে।

অপর দিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বরিশাল-৫ আসন জয়লাভ করে আওয়ামী লীগ নেতৃবৃন্দ উৎসবে ব্যস্ত। দলের মধ্যে আলোচনা চলছে চেয়ারম্যান প্রার্থী নিয়ে এমনটাই জানালেন আওয়ামী লীগের সম্ভাব্য দুই প্রার্থী। নির্বাচন কমিশন ইতোমধ্যেই ঘোষণা দিয়েছেন রোববার উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করতে পারেন।

নির্বাচন কমিশনের এমন ঘোষণার পর পরই বিএনপি উপজেলা নির্বাচনে যেতে পারেন বলে গুঞ্জন ওঠে। বর্তমানে বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান পদে আসীন বিএনপি নেতা আজিজুল হক আক্কাস।

সূত্র জানায়, উপজেলা নির্বাচনের বিষয় নির্বাচন কমিশন তাদের সিদ্ধান্তের কথা জানানো পর পরই বরিশাল আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে আলোচনা শুরু হয়।

কে হবেন এবার বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী। গত ৫ বছর উপজেলা পরিষদের কার্যক্রম ছিল একেবারে নিষ্ক্রিয়। এ কারণে অনেকেই উপজেলা নির্বাচন নিয়ে তেমন কোন কথা বলছেন না।

এ প্রসঙ্গে বরিশাল সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা এডভোকেট আজিজুল হক আক্কাস ক্ষোভ প্রকাশ করে বলেন, অকার্যকর উপজেলা পরিষদে চেয়ারম্যান হওয়ার জন্য তিনি আর নির্বাচন করবেন না। এখানে জনপ্রতিনিধি হয়ে জনগণের জন্য কোন কাজ করা যায় না। তবে বর্তমান এ চেয়ারম্যানের ক্ষোভ থাকলে এ নির্বাচনে কে হবে বিএনপির প্রার্থী এ নিয়ে চলছে ব্যাপক আলোচনা।

উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করে কোতোয়ালি থানা বিএনপির সভাপতি এডভোকেট এনায়েত হোসেন বাচ্চু বলেন, যদি তার দল বিএনপি উপজেলা নির্বাচনে যান তাহলে তিনি নির্বাচন করবেন। তবে সে ক্ষেত্রেও দল শুধু প্রার্থী হিসেবে সমর্থন দিলেই প্রার্থীর বিষয় চূড়ান্ত করবেন। তিনি আশা করেন সদর উপজেলায় তার অনেক সমর্থক রয়েছে।

এ ছাড়াও সদর উপজেলা বিএনপির একটি সূত্র জানায়, রায়পাশা কড়াপুর ইউনিয়নের চেয়াম্যান ও জামায়াত থেকে আসা কোতোয়ালি থানা বিএনপি নেতা নূরুল আমীনও চেয়ারম্যান প্রার্থী হতে পারেন।

এদিকে উপজেলা নির্বাচনের নিয়ে এখনই ভাবছে না আওয়ামী লীগ এ ব্যাপারে বরিশাল সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক আনোয়ার হোসেন (ভিপি আনোয়ার) জানিয়েছেন, বরিশাল সদর উপজেরা নির্বাচনে এবার তিনি চেয়ারম্যান প্রার্থী হবেন। দলীয় প্রার্থী হওয়ার জন্য এবার তিনি এখনই কাজ শুররু করেছেন।

ভাইস চেয়ারম্যান রেহানা বেগম বলেন, নির্বাচন কমিশন রোববার উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করবেন বলে শুনেছেন। তবে এবার সদর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী কে হবেন তা তিনি জানেন না।

এ ব্যাপারে বরিশাল সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জেল হোসেন বলেন, তারা সদর আসনের এমপি আলহাজ শওকত হোসেন হিরনকে নিয়ে আলাপ-আলোচনা করে উপজেলা নির্বাচনে প্রার্থী দেবেন।

Print Friendly, PDF & Email