CC News

গঙ্গাচড়ায় রতন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধণ

 
 

Gangachara Manobbadhon Pic A
সাজু রহমান, গঙ্গাচড়া (রংপুর): রংপুরের গঙ্গাচড়ায় সংখ্যালঘু পরিবারের ছেলে স্থানীয় বড়বিল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র রতন কুমার তপন হত্যার প্রতিবাদে রবিবার তার প্রিয় সহপাঠী শিক্ষার্থীরা মানববন্ধন, ইউএনও অফিস ঘেরাও, স্মারকলিপি প্রদান ও ওসি’র অপসারণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচী পালন করেন।
জানা যায়, উপজেলার কোলকোন্দ ইউনিয়নের কুড়িবিশ্বা মাটিয়ালপাড়া বাঁশবাড়ি গ্রামের বলরাম চন্দ্র রায়ের পুত্র রতন কুমার তপন (১৪) গত বছরের ২২ ডিসেম্বর রবিবার রাতে খুন হয়। নিহতের পরিবার ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, একই গ্রামের মৃত মহির উদ্দিনের ছেলে বন্দে আলী নিহত রতনদের বাড়িতে কাজ করত। একদিন রাতে বন্দে আলী নিহত রতনদের বাড়ি থেকে গরু চুরি করে। চুরির ঘটনাটি দেখে ফেলায় বন্দে ও তার লোকজন রতনকে নির্মমভাবে হত্যা করে।
এ ঘটনায় রতনের পিতা বলরাম চন্দ্র রায় গত ২৩ ডিসেম্বর অজ্ঞাত নামা উল্লেখ করে গঙ্গাচড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে নিহত রতনের পিতা বলরাম মামলায় বন্দে আলী ও ভুট্টু মিয়ার অন্তর্ভূক্ত করার জন্য গঙ্গাচড়া থানায় পুনরায় একটি আবেদন করেন। এ ঘটনায় প্রায় ১ মাস পেরিয়ে গেলেও পুলিশ হত্যার রহস্য উদঘাটন কিংবা কাউকে গ্রেফতার করতে পারেনি। এলাকাবাসীর অভিযোগ গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম হত্যাকারীদের কাছ থেকে মোটা অংকের অর্থের বিনিময়ে মামলাটি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছেন।
এ ঘটনায় রবিবার মানববন্ধন শেষে গঙ্গাচড়া বাজার জিরো পয়েন্টে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান খায়রুল আলম বাবু, ইউপি সদস্য নুরুল ইসলাম, শিক্ষক আবু বক্কর সিদ্দিক প্রমূখ। প্রতিবাদ সভায় অবিলম্বে রতন হত্যাকারীদের গ্রেফতার ও গঙ্গাচড়া থানার অফিসার ইনচার্জ রেজাউল করিমের অপসারণ দাবি করা হয়।

জিয়াউর রহমানের জন্ম বার্ষিকী পালন
সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমান বীরউত্তম এর ৭৮ তম জন্ম বার্ষিকী উপলক্ষে রংপুরের গঙ্গাচড়ায় রবিবার উপজেলা জাসাসের আয়োজনে র‌্যালি, আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার জাসাস সভাপতি মমিনুর ইসলাম বাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি ওয়াহেদুজ্জামান মাবু, সিনিয়র সহ-সভাপতি মোকাররম হোসেন সুজন, রংপুর জেলা জাসাসের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা জাসাসের যুগ্ম সম্পাদক আখেরুজ্জামান মিলন, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক কায়েস হাসান চৌধুরী রোকন, জাসাসের উপদেষ্টা মোফাখখারুল ইসলাম লাভলু, সাধারণ সম্পাদক জাহানুর রহমান শাহীন, যুগ্ম সম্পাদক সুমন, বিপ্লব, সাংগঠনিক সম্পাদক বাপ্পী সরকার প্রমূখ।

Print Friendly, PDF & Email