CC News

ঘাতক দালাল নির্মূল কমিটির ২২ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

 
 

jahanara_imamঢাকা: আজ একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী।  ১৯৯২ সালের এই দিনে দেশের ১০১ জন বরেণ্য নাগরিক ’৭১-এর যুদ্ধাপরাধীদের বিচার এবং জামায়াত-শিবিরসহ মৌলবাদী সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধকরণের দাবি উত্থাপন করে জাহানারা ইমামের নেতৃত্বে সংগঠনটির যাত্রা শুরু হয়।  এ উপলক্ষ্যে রবিবার বিকেলে জাতীয় জাদুঘরে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে সংবাদ মাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ২২তম প্রতিষ্ঠবার্ষিকী উপলক্ষে ‘শহীদজননী জাহানারা ইমামের আন্দোলন : সরকার ও নাগরিক সমাজের করণীয়’ শীর্ষক এই আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় সূচনা বক্তব্য রাখবেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির।
সভায় আলোচনা করবেন গণআদালতের প্রধান অভিযোগকারী ও বাংলাদেশ রুখে দাঁড়াও-এর সভাপতি অধ্যাপক আনিসুজ্জামান, উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি সাংবাদিক কামাল লোহানী, বাংলাদেশ ইতিহাস সম্মিলনীর আহ্বায়ক অধ্যাপক মুনতাসীর মামুন, কর্মজীবী নারীর প্রতিষ্ঠাতা সভাপতি শিরীন আখতার এমপি ও গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইনমন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হক এমপি।

সভায় সভাপতিত্ব করবেন গণআদালতের প্রধান অভিযোগকারী ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির উপদেষ্টা অধ্যাপক বোরহানউদ্দিন খান জাহাঙ্গীর।

Print Friendly, PDF & Email