CC News

১৭ জেলার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ফেব্রুয়ারিতে

 
 

PSCসিসি নিউজ: প্রশুপত্র ফাঁসের ঘটনায় বাতিল হওয়া ১৭ জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা ফের ফেব্রুয়ারির দ্বিতীয়ার্ধে অনুষ্ঠিত হবে। আর পরীক্ষা শেষে মার্চে ফল প্রকাশ করা হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে সোমবার এ তথ্য জানা গেছে।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব কাজী আখতার হোসেন জানান, ওইসব জেলায় খুব শিগগিরই পরীক্ষা নেওয়া হবে। মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সন্তোষ কুমার অধিকারী জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সরকারি শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার সাত সেট প্রশেুর মধ্যে ‘হুয়াংহু’ ও ‘মিসিসিপি’ সেটের প্রশু ফাঁস হয়েছে বলে মন্ত্রণালয়ের তদন্তে প্রমাণ মিলেছে।

ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, কক্সবাজার, লালমনিরহাট ও নারায়ণগঞ্জে ‘হুয়াংহু’ সেটে পরীক্ষা হয়েছিল, এসব জেলার পরীক্ষা বাতিল করা হয়। আর একইসঙ্গে ‘মিসিসিপি’ সেটে পরীক্ষা হওয়া সাতক্ষীরা, পাবনা, ঝিনাইদহ, রাজবাড়ী, মেহেরপুর, খুলনা, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জের পরীক্ষাও বাতিল করা হয়।

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশু ফাঁসের অভিযোগ তদন্ত করতে ১২ নভেম্বর তদন্ত কমিটি গঠন করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ওই কমিটির তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে ১৭ জেলার পরীক্ষা বাতিল করা হয়।

Print Friendly, PDF & Email