CC News

জেলে যেতে পারেন রিবেরি ও বেনজেমা!

 
 

image_73548_0ঢাকা: জাহিয়া দেহার নামে এক অপ্রাপ্তবয়স্ক তরুণীর সঙ্গে শারীরিক সম্পর্কের অভিযোগে বিচারের মুখোমুখি হচ্ছেন বায়ার্ন মিউনিখের ফরাসি উইঙ্গার ফ্রাঙ্ক রিবেরি ও রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা। আদালতে অভিযোগ প্রমানিত হলে তিন বছরের জেল ও আর্থিক জরিমানা হতে পারে লেজ ব্লুজেদের এ দুই ফরোয়ার্ডের!

ক্রিমিনাল কোর্টে জুনে প্রথমবার রিবেরি ও বেনজেমার মামলার বিচার শুরু হয়। কিন্তু পদ্ধতিগত সমস্যার কারণে পরে সেই মামলাটি মূলতবি রাখা হয়। সোমবার নতুন করে সেই মামলাটিতে আবার শুনানি শুরু হয়। যদিও এসময় কোর্টে উপস্থিত ছিলেন না অভিযুক্ত দুই ফুটবলারই। রিবেরি ও বেনজেমার বদলে তাদের আইনজীবীরা তাদের পক্ষে শুনানিতে অংশ নেন। যা জুরিদের কাছে দৃষ্টিকটু মনে হতে পারে। নেতিবাচকভাবে প্রভাব ফেলতে পারে বিচার প্রক্রিয়ায়।

ফ্রান্সে কারো সঙ্গে শারীরিক সম্পর্ক গড়া অবৈধ বিষয় নয়। কিন্তু সেটা অবশ্যই হতে হবে প্রাপ্তবয়স্ক কারো সঙ্গে। সেক্ষেত্রে ১৮ বছরের নিচে কারো সঙ্গে যৌন মিলন দণ্ডপূর্ণ অপরাধ। ঠিক এই জায়গাটিতেই জালে ধরা পড়তে পারেন রিবেরি ও বেনজেমা। যারা ২০০৯ সালে দেহার নামক এক অপ্রাপ্তবয়স্ক তরুণীর সঙ্গে শারীরিক সম্পর্ক গড়েছিলেন।

প্রসঙ্গত, রিবেরি নিজের অপরাধ শিকার করলেও, বেনজেমা বিষয়টিকে অস্বীকার করেন। তবে রিবেরি এও জানান, তিনি জানতেন না দেহার সে সময় আপ্রাপ্তবয়স্ক ছিল।

২০১০ সালের এপ্রিলে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ থেকে ফ্রান্স নাজেহাল হয়ে দেশে ফিরলে রিবেরি ও বেনজেমার এই স্ক্যান্ডাল প্রকাশ পায়। যা ফ্রান্সে ব্যাপক আলোড়ন তোলে। ফলে ২০১০ সালের জুলাইয়ে ফ্রান্সের একজন বিচারক এই তারকা জোড়ের বিরুদ্ধে অভিযোগ গঠন করে।

Print Friendly, PDF & Email