CC News

তথ্য মন্ত্রণালয়ের ১০০ দিনের পরিকল্পনা

 
 
Enu
সিসি নিউজ: তথ্য মন্ত্রণালয়ের চারটি সংস্থা আগামী ১০০ দিনের কর্মপরিকল্পনা নিয়েছে। এ পরিকল্পনা নেওয়া হল বুধবার পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন সম্পর্কিত সভায়।
সভায় সভাপতিত্ব করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। সংশ্লিষ্ট সংস্থাসমূহ পরিকল্পনামাফিক তাদের কার্যক্রম নির্ধারিত সময়ে শেষ করবে বলেও জানানো হয় এই সভায়।
তথ্যসচিব মরতুজা আহমদের পরিচালনায় বাংলাদেশ প্রেস কাউন্সিল, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ও জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের প্রধান এবং কর্মকর্তাদের সঙ্গে দেশে অবাধ তথ্যপ্রবাহ সমুন্নত রাখতে সংস্থাগুলোর জনগুরুত্বপূর্ণ কার্যক্রমসমূহ দ্রুত বাস্তবায়নের রূপরেখা নিয়ে সভায় আলোচনা হয়।
প্রেস কাউন্সিলের সভাপতির শূন্যপদ পূরণ, মেয়াদ শেষে নতুন কাউন্সিল কমিটি গঠন এবং সাংবাদিকদের জন্য প্রশিক্ষণ কর্মশালা আয়োজন বিষয়ে সভায় আলোচনা হয়।
এছাড়াও প্রেস ইনস্টিটিউটের সভায় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট আইন ২০১৪ প্রণয়ন, সাংবাদিকদের জন্য ইলেক্ট্রনিক, অনলাইন ও সংবাদপত্র বিষয়ে প্রশিক্ষণ, সার্ভারভিত্তিক আর্কাইভ ও লাইব্রেরি স্থাপন, সাংবাদিকতায় মাস্টার্স কোর্স চালুর বিষয়ও আলোচনায় অন্তর্ভুক্ত ছিল।
আলোচনা হয় বাংলাদেশ সংবাদ সংস্থার সভায় বাসস ভবন নির্মাণ, বাসস-এর আইসিটি সিস্টেম শক্তিশালীকরণ, অডিও-ভিজুয়্যাল সংবাদ প্রবর্তন ও সাংবাদিকদের সক্ষমতা বৃদ্ধি, বাসস ইনফোটেইনমেন্ট নামে নতুন ওয়েবপোর্টাল তৈরি এবং বাংলাদেশ সংবাদ সংস্থা অধ্যাদেশ ১৯৭৯ আইনে পরিণত করার বিষয়ও।
জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের সভায় ব্রডকাস্ট জার্নালিজম, ব্রডকাস্টিং, মাস-কম্যুনিকেশন ও মাস-মিডিয়া বিষয়ে ১০ মাস মেয়াদি পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা চালু, বেতার ও টেলিভিশনে কর্মরত মধ্যম পর্যায়ের কর্মকর্তা ও অনুষ্ঠান নির্বাহীদের জন্য অ্যাডভ্যান্স কোর্স চালু এবং সব প্রশিক্ষণে তথ্য ও গণযোগাযোগ প্রযুক্তি অন্তর্ভুক্তির বিষয়গুলোও আলোচনায় উঠে আসে।
উৎসঃ   রাইজিংবিডি
Print Friendly, PDF & Email