CC News

স্মার্টফোন জানাবে ঘুম-হৃৎস্পন্দন এর -সংকেত

 
 

TOTHOতথ্য প্রযুক্তি ডেস্ক : আপনি  কি পরিমান ঘুমাচ্ছেন এবং কি পরিমান ক্যালরি খরচ হচ্ছে মোবাইল অ্যাপ্লিকেশন  দ্বারা তা সম্পূর্ণ অবগত হওয়া যাবে স্মার্টফোনে । এমনই এক খবর জানিয়েছে সিবিএস নিউজ।

ম্যাপ মাই ফিটনেস নামক এই অ্যাপ্লিকেশনটি  আপনার  হাঁটা, দৌড়ানো, বাইকিং এবং হাইকিং সবকিছুরই  ট্র্যাক করা যাবে। ওয়েসাইটের মাধ্যমে আপনার খাবার এবং গন্তব্য নির্ধারিত করতে পারবেন।
এই অ্যাপ্লিকেশনটি  ফ্রি ব্যবহার  করা যাবে, তবে  লাইভ লোকেশন ট্র্যাকিং, ইন্টারভাল ট্রেনিং এবং হার্ট রেট অ্যানালাইসিস ব্যবহারের  জন্য আপনাকে বার্ষিক ৩০ মার্কিন ডলার গুনতে হবে। অ্যাপল’স অ্যাপ স্টোর অথবা গুগল প্লে থেকে এই অ্যাপ্লিকেশনটি  ডাউনলোড করতে পারবেন।

ঘুমানো অবস্থায় আপনার হৃৎপিন্ডের গতি সম্পর্কে ধারণা আছে?  ইন্সট্যান্ট  হার্ট রেট অ্যাপ্লিকেশনটি  আপনার মোবইলের ক্যামেরার মাধ্যমে আপনার হৃৎপিন্ডের  গতি পরিমাপ করতে পারবেন। ক্যামেরার লেন্সে আপনার হাতের আঙ্গুল স্পর্শ করালে লেন্সটি আপনার হার্টের গতি বিধি জানাবে।

ডেভেলপারদের  মতে হৃৎস্পন্দনের  নিখুত রিডিং পেতে অতি উচ্চ আলোতে এটি ব্যবহার করতে হবে। অ্যাপ্লিকেশনটি ১.৯৯ মার্কিন  ডলারের বিনিময়ে অ্যাপল অ্যাপ স্টোর, গুগল প্লে এবং উইন্ডোজ ফোন স্টোর থেকে পাওয়া যাবে।

রাতে গভীর অথবা হালকা ঘুমের অনুভূতির উপর নির্ভর করে অ্যাপ্লিকেশনটি  আপনার শরীরে গতি নির্ধারণ করবে। আপনি যদি এর মাধ্যমে  ঘুমের সময়কাল রেকর্ড করে রাখতে চান, তবে আপনার নাক  ডাকা সম্পর্কে তা অবগত করবে। আপনি চাইলে আপনার অনুকূল সময়ে এটি আপনাকে ঘুম থেকে জাগিয়ে দিবে।

দিনের বেলায় আপনি অনেকক্ষণ এক জায়গায় বসে থাকলে এটি আপনাকে সংকেত দিবে। এই অ্যাপ্লিকেশনটি  অ্যাপ স্টোর থেকে ০.৯৯ ইউ এস ডলার এর বিনিময়ে পাওয়া যাবে।

Print Friendly, PDF & Email