CC News

রাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৩

 
 

Uniরাজশাহী: রাবিতে সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে তিন পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। শুক্রবার ই ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের সিরাজীভবন ও বিশ্ববিদ্যালয় স্কুলের পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, বগুড়া সরকারী আযিযুল হক কলেজের শিক্ষার্থী তরিকুল ইসলাম, আসাদুর রহমান বাপ্পী ও ইফতিয়ার আহমেদ।

পরীক্ষার হলে দায়িত্বরত শিক্ষক সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৮টায় ওই ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়। ভর্তি পরীক্ষা চলাকালে তারা ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে প্রশ্নের উত্তর জানার চেষ্টা করে। একই সঙ্গে তাদের কাছ থেকে মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে তারা উত্তরগুলো দেখছিলেন। পরে ডিভাইসসহ তাদের হাতে-নাতে ধরে ফেলা হয়। বর্তমানে তারা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে আটক রয়েছে।

রাবি প্রক্টর প্রফেসর তরিকুল হাসান বলেন, পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে অসুদপায় অবলম্বনের দায়ে তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

এদিকে, আটক বাপ্পী বলেন, বগুড়া আযিযুল হক কলেজের কথিত আরিফ নামের এক বড় ভাই পরীক্ষা চলাকালীন বাহির থেকে উত্তর মোবাইলের মাধ্যমে তার কাছে পাঠাচ্ছি।সেখানে কেবলই প্রশ্নে ক্রমিক নাম্বার দিয়ে উত্তর দেয়া হয়।

কথিত ওই বড় ভাই প্রশ্নপত্র কোথায় থেকে পেল এমন প্রশ্নে তিনি বলেন, কোথায় থেকে প্রশ্ন পেয়েছি তা বলতে পারবো না তবে তারা সঠিক উত্তরগুলোই ডিভাইসের মাধ্যমে সরবরাহ করবে বলে তিনি আগেই নিশ্চিত হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা বলেন, বৃহস্পতিবার রাত থেকে ঢাবি, জাবির বেশ কিছু সদস্য ক্যাম্পাসে অবস্থান করছে। যাদের টার্গেটই ভর্তি পরীক্ষায় জালিয়াতি করা।তবে জালিয়াতি চক্রের সদস্যদের গ্রেফতারের জন্য চেষ্টা করা হয়েছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দায়িত্বে থাকা উপ-পরিদর্শক সামসুল ইসলাম বলেন, আটককৃতদের  এখনো থানায় নিয়ে আসা হয়নি। প্রক্টর দপ্তরেই তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Print Friendly, PDF & Email