CC News

হাজি সেলিমের নেতৃত্বে জোটবদ্ধ স্বতন্ত্র সাংসদরা

 
 

Hazi Salimঢাকা: ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজি মো. সেলিমের নেতৃত্বে জোটবদ্ধ হয়েছেন দশম সংসদের স্বতন্ত্র সংসদ সদস্যরা। তারা দলের মতো জোট হিসেবেই সংসদে প্রতিনিধিত্ব করবেন। বৃহস্পতিবার বিকালে সংসদ ভবনে বৈঠক করে তারা নীতিগতভাবে এ সিদ্ধান্ত নেন।
বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, ঢাকা-৭ আসনের হাজি মো. সেলিমকে সভাপতি এবং কুমিল্লা-৪ আসনের রাজী মোহাম্মদ ফখরুলকে সদস্য সচিব করে স্বতন্ত্র সদস্যদের একটি জোট জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করবে।
এ বিষয়ে হাজি সেলিম বলেন, ‘সবার সম্মতিতে এ জোট গঠন করা হয়েছে। পরবর্তী কার্যদিবসে জোটের বিষয়ে নির্বাচন কমিশনকে জানানো হবে।’
তিনি আরও বলেন, বৈঠকে ১২ জন স্বতন্ত্র সংসদ সদস্য উপস্থিত ছিলেন। তারা হলেন- মো. ছলিম উদ্দিন তরফদার (নওগাঁ-৩),  মো. মকবুল হোসেন (মেহেরপুর-২), তাহজীব আলম ছিদ্দিক (ঝিনাইদহ-২), মো. রুস্তম আলী ফরাজী (পিরোজপুর-৩), কামরুল আশরাফ খান (নরসিংদী-৭), মো. সিরাজুল ইসলাম মোল্লা (নরসিংদী-৩), মজিবুর রহমান চৌধুরী (ফরিদপুর-৪),  মো. আব্দুল মতিন (মৌলভীবাজার-২), রাজী মোহাম্মদ ফখরুল (কুমিল্লা-৪), রহিম উল্লাহ (ফেনী-৩) ও উষাতন তালুকদার (পার্বত্য রাঙ্গামাটি)। বাকি চারজন টেলিফোনে তাদের সম্মতির কথা বৈঠকে জানিয়ে দিয়েছেন।
বৈঠকে সিদ্ধান্ত হয়, সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন কমিশনের চিঠির উত্তরে স্বতন্ত্র জোটের পক্ষ থেকে একটি তালিকা প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে।
এছাড়া সংসদীয় কমিটির বিশেষ করে উন্নয়নমূলক মন্ত্রণালয় যেমন যোগাযোগ, এলজিআরডি, ত্রাণ, পানিসম্পদ, শিক্ষা, নৌ-পরিবহন প্রভৃতি কমিটিতে সংখ্যানুপাতের ভিত্তিতে জোটের পক্ষ থেকে স্বতন্ত্র সদস্যদের অন্তর্ভুক্ত রাখার আবেদন করা হবে।

Print Friendly, PDF & Email