• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:০২ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

হাজি সেলিমের নেতৃত্বে জোটবদ্ধ স্বতন্ত্র সাংসদরা

Hazi Salimঢাকা: ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজি মো. সেলিমের নেতৃত্বে জোটবদ্ধ হয়েছেন দশম সংসদের স্বতন্ত্র সংসদ সদস্যরা। তারা দলের মতো জোট হিসেবেই সংসদে প্রতিনিধিত্ব করবেন। বৃহস্পতিবার বিকালে সংসদ ভবনে বৈঠক করে তারা নীতিগতভাবে এ সিদ্ধান্ত নেন।
বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, ঢাকা-৭ আসনের হাজি মো. সেলিমকে সভাপতি এবং কুমিল্লা-৪ আসনের রাজী মোহাম্মদ ফখরুলকে সদস্য সচিব করে স্বতন্ত্র সদস্যদের একটি জোট জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করবে।
এ বিষয়ে হাজি সেলিম বলেন, ‘সবার সম্মতিতে এ জোট গঠন করা হয়েছে। পরবর্তী কার্যদিবসে জোটের বিষয়ে নির্বাচন কমিশনকে জানানো হবে।’
তিনি আরও বলেন, বৈঠকে ১২ জন স্বতন্ত্র সংসদ সদস্য উপস্থিত ছিলেন। তারা হলেন- মো. ছলিম উদ্দিন তরফদার (নওগাঁ-৩),  মো. মকবুল হোসেন (মেহেরপুর-২), তাহজীব আলম ছিদ্দিক (ঝিনাইদহ-২), মো. রুস্তম আলী ফরাজী (পিরোজপুর-৩), কামরুল আশরাফ খান (নরসিংদী-৭), মো. সিরাজুল ইসলাম মোল্লা (নরসিংদী-৩), মজিবুর রহমান চৌধুরী (ফরিদপুর-৪),  মো. আব্দুল মতিন (মৌলভীবাজার-২), রাজী মোহাম্মদ ফখরুল (কুমিল্লা-৪), রহিম উল্লাহ (ফেনী-৩) ও উষাতন তালুকদার (পার্বত্য রাঙ্গামাটি)। বাকি চারজন টেলিফোনে তাদের সম্মতির কথা বৈঠকে জানিয়ে দিয়েছেন।
বৈঠকে সিদ্ধান্ত হয়, সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন কমিশনের চিঠির উত্তরে স্বতন্ত্র জোটের পক্ষ থেকে একটি তালিকা প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে।
এছাড়া সংসদীয় কমিটির বিশেষ করে উন্নয়নমূলক মন্ত্রণালয় যেমন যোগাযোগ, এলজিআরডি, ত্রাণ, পানিসম্পদ, শিক্ষা, নৌ-পরিবহন প্রভৃতি কমিটিতে সংখ্যানুপাতের ভিত্তিতে জোটের পক্ষ থেকে স্বতন্ত্র সদস্যদের অন্তর্ভুক্ত রাখার আবেদন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ