• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন |

ঘুষের টাকা জোগাড় করতে ভিক্ষা করছেন অজিত

ajitসিসি ডেস্ক: ভারতের তামিলনাড়ু অঙ্গরাজ্যের ভিল্লুপুরম জেলার এম কুন্নাথুর গ্রামের বাসিন্দা কোলানজি। পেশায় কৃষক ছিলেন তিনি। গত বছরের ফেব্রুয়ারিতে মারা যান। তার মৃত্যুর পর কৃষকদের সরকারি সামাজিক নিরাপত্তা প্রকল্প থেকে সাড়ে ১২ হাজার টাকা পাওয়ার কথা থাকলেও তা এখনো পাননি। দেড় বছরের বেশি সময় পেরিয়ে গেছে বাবার মৃত্যুর।
কোলানজির ১৫ বছর বয়সী ছেলে অজিত একাধিকবার সরকারি কর্মকর্তাদের সঙ্গে স্থানীয় অফিসে দেখা করেছেন ওই টাকার জন্য। কিন্তু আজও পাননি। কিন্তু কেন? সরকারি ওই প্রকল্পের টাকা এখনো না পাওয়ার কারণ, সরকারি এক কর্মকর্তার দাবি করা ৩ হাজার টাকা ঘুষ দিতে পারেননি অজিত। টাকা জোগাড় করতে না পেয়ে হতাশ অজিত বাধ্য হয়ে মানুষের কাছে ভিক্ষা চাচ্ছেন। উদ্দেশ্য ঘুষের টাকা পরিশোধ করে সরকারি ওই সাড়ে ১২ হাজার টাকা তুলবেন তিনি।
বাসে ও অন্যান্য যানবাহনে অজিতের ভিক্ষা করার একটি ভিডিও ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ ঘটনার পর টনক নড়েছে স্থানীয় প্রশাসনের। শনিবার বিব্রত ভিল্লুপুরম জেলা প্রশাসন ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন।
ভিডিওতে দেখা যায়, শহরের রাস্তায় তামিল ভাষায় লেখা একটি ব্যানার নিয়ে বাসে, ট্রেনে ও বিভিন্ন জায়গায় ভিক্ষা করছেন। হাতে একটি ঝুড়ি। সেখানেই টাকা দিচ্ছেন স্থানীয়রা।
ঘটনাটি তামিলনাড়ুতে ব্যাপক চাঞ্চল্য তৈরি করেছে। সুব্রাহ্মণ্যম নামের এক কর্মকর্তার বিরুদ্ধে ওই ঘুষ দাবির অভিযোগ উঠেছে। তদন্তের স্বার্থে কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে এই কর্মকর্তাকে। তবে ঘুষ দাবির অভিযোগ অস্বীকার করেছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ