• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন |

সৈয়দপুরের সোনা চোরাচালানের বাহকরা আতঙ্কে!

তুহিনসিসি নিউজ: সিঙ্গাপুর থেকে সোনা চোরাচালানের সৈয়দপুরের বাহকরা এখন আতঙ্কে রয়েছে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আতাউর রহমান মুজিব ওরফে তুহিন সরকারের কাছ থেকে প্রায় ১২ কোটি টাকা মূল্যের সোনা আটকের ঘটনায় মামলা হওয়ায় সৈয়দপুরের সোনা চোরাচালানের বহনকারীরা আতঙ্কিত হয়ে পড়েছে।

সূত্র মতে, নীলফামারীর সৈয়দপুর শহরে হাফ ডজনের মতো রয়েছে সোনা চোরাচালানের বাহক। তারা শহরের পরিচিত ব্যবসায়ী ও আর্থিক ভাবে অনেকটা স্বচ্ছল। আর এ কারনে তারা ব্যবসা  বা চিকিৎসার অজুহাতে একাধিকবার সিঙ্গাপুর যাতায়াত করেছে। ফলে অনেকের কাছে সোনা চোরাচালানের বিষয়টি সন্দেহ হয়নি। কিন্তু গত বুধবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টমস কর্মকর্তাদের হাতে সৈয়দপুরের প্রতিষ্ঠিত ব্যবসায়ী তুহিন সরকার ২৩ কেজি সোনাসহ আটক হওয়ার পর বিষয়টি চাউর হয়ে পড়ে।

একটি নির্ভরযোগ্য সূত্র  ও ঢাকা কাস্টমস হাউসের কমিশনার লুৎফর রহমান জানান, তুহিন নামের ওই যাত্রী অসুস্থতার ভান করে বিমানবন্দরে হুইল চেয়ার ব্যবহার করছিলেন। কোমরে বিশেষ কায়দায় রাখা ছিল ২৩ কেজি সোনা। এই ভার বহন করা সম্ভব ছিল না। হাঁটাহাঁটি করতে কষ্ট হবে। তাই রোগীর বেশ ধরেন ওই যাত্রী। এ জন্য তিনি সিঙ্গাপুর এয়ারলাইনসের উড়োজাহাজে ওঠেন হুইলচেয়ারে করে। বিমানবন্দর থানা পুলিশের নেয়া রিমান্ডে দেয়া তথ্যমতে চিকিৎসার জন্য আর্থিক সংকটে পড়ে টাকার বিনিময়ে সে সোনা চোরাচালানের কাজটি করতে বাধ্য হয়েছে। কিন্তু সৈয়দপুরের স্থানীয় সূত্র মতে, তুহিন অসুস্থ্য ছিলনা। তাছাড়া সৈয়দপুরে যার আছে কোটি টাকার সম্পদ সে কিনা ৫-৬ লাখ টাকার জন্য এমন ঝুঁকিপূর্ণ কাজ করবে- তা হাস্যকর ব্যাপার। অপরদিকে, বিমানবন্দর থানার মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মেহেদী হাসান একটি দৈনিক পত্রিকাকে জানিয়েছেন, তুহিন সরকারের দেওয়া তথ্যে যথেষ্ট সন্দেহ রয়েছে।

পত্রিকাটিিআরো উল্লেখ করেছে, নীলফামারী জেলা পুলিশের মাধ্যমে তুহিন সম্পর্কে বেশ কিছু তথ্য পেয়েছে ওই মামলার তদন্তকারী কর্মকর্তা। তুহিন মাঝে মধ্যে ব্যবসার কথা বলে (তিন বার) সিঙ্গাপুর গিয়েছিল। ব্যবসার আড়ালে তার আসল কাজই ছিল সোনা চোরাচালান করা।

সৈয়দপুরের স্থানীয় অপর একটি সূত্র জানায়, তুহিনের মতো এ শহরে প্রায় ৫-৬ জনের মতো ব্যবসায়ী রয়েছে। যারা সিঙ্গাপুর থেকে সোনা চোরাচালানের বাহক হিসেবে কাজ করে অঢেল টাকার মালিক হয়েছে। যার মধ্যে এখনও ক’জন সিঙ্গাপুরে অবস্থান করছে বলে ওই সূত্রটি নিশ্চিত করেছে।

তবে সূত্রটি আরো জানায়, বুধবার রাতে তুহিন সরকার সিঙ্গাপুর থেকে এসকিউ ৪৪৬ ফ্লাইটে কি একাই আসছিলেন? তার সাথে ওই সোনা চোরাচালানের সিন্ডিকেটের সদস্যরাও ছিলেন কিনা তা খতিয়ে দেখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

।। এ সংক্রান্ত সংবাদ জানতে চোখ রাখুন সিসি নিউজে।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ