CC News

দিনাজপুরে আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধন

 
 

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর গোর-এ-শহীদ বড়ময়দানে সপ্তাহব্যাপাী আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধন করা হয়েছে।
রোববার (৫ মার্চ) সকালে প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম। এ সময় দিনাজপুর পুলিশ সুপার মো. হামিদুল আলম, দিনাজপুর চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ্ব রেজা হুমায়ূন ফারুক চৌধুরী শামিম, সিনিয়র সহ-সভাপতি মো. আনোয়ারুল ইসলামসহ অন্যান্য অতিথি উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন অতিথিরা।
এর আগে সকাল ১০টায় দিনাজপুর ইনস্টিটিউট মাঠ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মেলা মাঠে এসে শেষ হয়। র‌্যালিতে অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মীর খায়রুল আলম,পুলিশ সুপার মো. হামিদুল আলম, জেলা সমাজসেবা কর্মকর্তা স্টিফেন মূর্মূ, দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স’র সহকারী পরিচালক নুর হাসান আহম্মেদ, এসএমই ফাউন্ডেশন’র সহকারী মহাব্যবস্থাপক আবু মঞ্জুর সাঈফসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী ও অন্যান্য অতিথি অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, সপ্তাহব্যাপী (৫-১১ মার্চ) অনুষ্ঠিত এসএমই পণ্য মেলায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ৪০টি স্টল অংশগ্রহণ করেছে। প্রতিটি স্টলে পাটজাত পণ্য, চামড়াজাত পণ্য, পোশাক, ডিজাইন ও ফ্যাশনওয়ার, হ্যান্ডিক্রাফট, কৃষিজাত পণ্য, গৃহস্থালী পণ্য, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, অন্যান্য স্বদেশীয় পণ্য প্রদর্শন ও বিক্রির ব্যবস্থা রয়েছে। এছাড়া মেলায় ১টি ব্যাংক, রক্তদান কর্মসূচী, ক্রেতা-বিক্রেতা মিটিং বুথ, মিডিয়া কর্ণার ও হেল্প ডেক্স’র ব্যবস্থা রয়েছে। প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত মেলা খোলা থাকবে। ৮ মার্চ বিকেল ৩টায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বিকাশে সমস্যা ও সম্ভাবনা, মান নিয়ন্ত্রন, পেটেন্ট, ডিজাইন ও ট্রেড মার্ক বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email