• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২০ অপরাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকরের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকরের পদত্যাগপত্র গ্রহণ করেছেন দেশটির রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। গোয়া প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেয়ার একদিন আগে সোমবার দেশটির গুরুত্বপূর্ণ এই মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন তিনি।

নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনের এক বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর পরামর্শে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি সংবিধানের ৭৫তম আর্টিকেল অনুযায়ী মন্ত্রিসভা থেকে তাৎক্ষণিকভাবে মনোহর পারিকরের পদত্যাগপত্র গ্রহণ করেছেন।

প্রধানমন্ত্রীর পরামর্শে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত দায়িত্ব অর্থমন্ত্রী অরুণ জেটলিকে দেয়া হয়েছে। দেশটির ৬৪ বছর বয়সী অর্থমন্ত্রী অরুণ জেটলি এ নিয়ে দ্বিতীয়বারের মত প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন। নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন বিজেপি সরকার ২০১৪ সালে দেশটির ক্ষমতায় আসার পর তাকে প্রতিরক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল।

রোববার মনোহর পারিকরকে মুখ্যমন্ত্রী নিয়োগ দিয়ে সরকার গঠন করতে গোয়ার ২১ বিধায়ক তাদের সমর্থন জানিয়ে রাজ্যের গভর্নর মৃদুলা সিনহার কাছে একটি চিঠি দিয়েছেন।

বার্তাসংস্থা পিটিআই’কে মনোহর পারিকর বলেন, আমি প্রতিরক্ষামন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে পদত্যাগপত্র পাঠিয়েছি। আগামীকাল সন্ধ্যায় (মঙ্গলবার) মন্ত্রিপরিষদের সদস্যদের সঙ্গে শপথ নেবো (গোয়ার মুখ্যমন্ত্রী হিসেবে)।

৪০ আসনের গোয়ায় রাজ্য সরকার গঠনের জন্য বিজয়ী দলকে ২১ আসনে জয়ী হওয়া প্রয়োজন ছিল। কিন্তু বিজেপি, কংগ্রেসসহ কোনো দলই এই সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি। ১৭ আসনে কংগ্রেস ও ১৩ আসনে জয় পেয়েছে বিজেপি। আঞ্চলিক ছোট দল ও স্বতন্ত্র প্রার্থীরা বিজেপির সঙ্গে জোট বাঁধায় রাজ্য সরকার গঠনে বিজেপির আর কোনো বাধা নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ