• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন |

দিনাজপুরে জোড়া খুনের ঘটনায় শফিকুল ৭ দিনের রিমান্ডে

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের বোচাগঞ্জে দৌলা গ্রামের কথিত পীর ফরহাদ হোসেন চৌধুরীসহ দুইজনকে হত্যার মামলায় আটক প্রধান আসামি শফিকুল ইসলাম বাবুকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডে নেওয়ার অনুমতি পেয়েছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকালে শফিকুলকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লুৎফর রহমানের আদালতে হাজির করা হয়। সেখানে পুলিশ শফিকুলের ১০ দিনের রিমান্ড চায়। বিচারক ৭ দিনের রিমান্ডের অনুমতি দিয়ে আদেশ দেন।
দিনাজপুরের পুলিশ সুপার হামিদুল আলম জানান, গত সোমবার রাতে শফিকুলকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আগের কিছু অপরাধে জড়িত থাকার বিষয়ে মুখ খুললেও কথিত পীর ফরহাদ হোসেন চৌধুরী এবং তার নারী মুরিদ রূপালী বেগমকে হত্যার প্রশ্ন কৌশলে পাশ কাটানোর চেষ্টা করেছে সে। এর আগে দরবার শরীফের খাদেম সাইদুর রহমান এবং হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর পাথরডুবি গ্রামের আরেক পীর এসহাক আলী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে পুলিশের কাছে ওই দুই জন হত্যাকান্ডের সঙ্গে শফিকুল ইসলাম বাবুর সরাসরি জড়িত থাকার কথা জানান। সোমবার কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সীমান্তবর্তী জয়মনিরহাট এলাকা থেকে তাকে আটক করে র‌্যাব। পরে রাতে তাকে দিনাজপুরের বোচাগঞ্জ থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়।
উল্লেখ্য, গত ১৩ মার্চ সোমবার রাত ৮টার দিকে বোচাগঞ্জ উপজেলার দৌলা এলাকায় কথিত পীর ফরহাদ হাসান চৌধুরী ও তার মুরিদ গৃহপরিচারিকা রুপালী বেগমকে গুলি করে হত্যা করা হয়। ফরহাদ হোসেন চৌধুরী দিনাজপুর পৌর বিএনপি’র সাবেক সভাপতি। তিনি দিনাজপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। হত্যাকান্ডের ঘটনার দুইদিন পরে ওই দরবার শরিফের খাদেম সাইদুর রহমান ও কুড়িগ্রামের আরেক কথিত পীর এসহাক আলীকে আটক করে পুলিশ। পরে আদালতে তারা ঘটনার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ