CC News

নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে- রিজভি

 
 

মাহবুবুল হক খান, দিনাজপুর : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাড. রুহুল কবির রিজভী আহম্মেদ বলেছেন, দুঃশাসন ও নিপিড়নের মধ্য দিয়ে দেশ অতিবাহিত হচ্ছে। বিএনপির নেতাকর্মীদের স্ত্রীর কাছ, বাড়ী থেকে তুলে নিয়ে গিয়ে মিথ্যা মামলা জেলে পাঠাচ্ছে অথবা হত্যা করা হচ্ছে। দেশের বিভিন্ন সীমান্তে বিএসএফ পাখির মত বাংলাদেশীদের নির্মমভাবে গুলি করে হত্যা করছে। শেখ হাসিনার সরকার এর কোন প্রতিবাদ করছে না। বরং ভারত যা চাইছে তাই দিয়ে দিচ্ছে। ভারত থেকে কিছুই আনতে পারছে না।  এই অবস্থা থেকে দেশ ও দেশের মানুষকে মুক্তি দিতে বিএনপির নেতাকর্মীদের ঐক্যের কোন বিকল্প নেই।

তিনি বুধবার (১৯ এপ্রিল) সকাল দুপুরে স্থানীয় লোকভবন মিলনায়তনে অনুষ্ঠিত দিনাজপুর সদর উপজেলা বিএনপির ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সদর উপজেলা বিএনপির সভাপতি ও আস্করপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. আবু বক্কর সিদ্দিক’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ও দিনাজপুর পৌরসভার সাবেক প্যানেল মেয়র মুরাদ আহম্মেদ’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি রুহুল কবির রিজভী আরো বলেন, আজ আমরা চরম সংকটের মধ্যে অবস্থান করছি। এর থেকে উত্তোরনে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। ভারতের মুদি সরকার বাংলাদেশকে একটা প্রদেশ মনে করছে। সে কারণে পানি চুক্তি করতে সরকার ভয় পাচ্ছে। নির্বাচন প্রসঙ্গে রিজভী বলেন, বিএনপি নির্বাচনের জন্য প্রস্তুত। কিন্তু সেই নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ২০ দলীয় জোটের শীর্ষ ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির আহবায়ক এজেডএম রেজওয়ানুল হক, আলহাজ্ব মো. লুৎফুর রহমান মিন্টু, যুগ্ম আহবায়ক খালেকুজ্জামান বাবু, আলহাজ্ব রেজিনা ইসলাম, এ্যাড. মো. মোফাজ্জল হোসেন দুলাল, এ্যাড. মো. আনিসুর রহমান চৌধুরী, হাসানুজ্জাহামান উজ্জল, মো. মোকাররম হোসেন, আখতারুজ্জামান জুয়েল, মোস্তফা কামাল মিলন, বখতিয়ার আহম্মেদ কচি,

কাউন্সিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মো. রুহুল আমিন, সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান মো. মোকাররম হোসেন গুরু, যুগ্ম সম্পাদক সাবেক চেয়ারম্যান মো. আবু বক্কর সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম্যান মো. ফুরিদুল ইসলাম, দপ্তর সম্পাদক বাবু চৌধুরী,  ঘোড়াঘাট পৌরসভার মেয়র মো. আব্দুস সাত্তার মিলন, হিলি পৌরসভার সাবেক মেয়র শাখাওয়াত হোসেন শিল্পী, চেহেলগাজা ইউপি চেয়ারম্যান মো. আনিসুর রহমান বাদশা, ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, শশরা ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, আউলিয়াপুর ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক  প্রমূখ।

অনুষ্ঠানে জেলা বিএনপি, বিভিন্ন উপজেলা বিএনপির নেতৃবৃন্দ, পৌর বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, কৃষকদল, স্বেচ্ছাসেবক দল মহিলাদল, তাঁতীদল, সদর উপজেলা বিএনপির ১০টি উইনয়নের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ অন্যান্য অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত, জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশন করা হয় এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে কাউন্সিলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এর আগে প্রধান অতিথি রুহুল কবির রিজভী আহম্মেদ অনুষ্ঠানস্থলে এসে পৌঁছলে বিএনপির নেতাকর্মীরা তাঁকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

পরে আরলহাজ্ব মো. আবু বক্কর সিদ্দিককে সভাপতি মুরাদ আহম্মেদকে সাধারণ সম্পাদক ও মো. আনিসুর রহমান বাদশাকে সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট সদর উপজেলা বিএনপির কমিটির নাম ঘোষণা করা হয়।

Print Friendly