CC News

মৃত ছোট ভাইয়ের দেহ সাইকেলে বেঁধে বাড়িতে

 
 
সিসি ডেস্ক: আট মাস আগে ভারতের উড়িষ্যার দানা মাঝিকে মৃত স্ত্রীর দেহ কাঁধে নিয়ে হাসপাতাল থেকে বাড়ির উদ্দেশে রওনা দিতে হয়েছিল। কেননা, হাসপাতাল কর্তৃপক্ষ কোনও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেনি। সেই ঘটনায় সারা দেশজুড়ে আলোড়ন পড়ে গিয়েছিল। মানবতার এহেন অপমান, সহানুভূতি হীনতার বিরুদ্ধে সোচ্চার বিরুদ্ধে সোচ্চার হয়েছিল দেশ। এবার আসামেও একই ধরনের একটি ঘটনা প্রকাশ্যে এলো।
মাজুলির এক ব্যক্তিকে তার মৃত ছোট ভাইয়ের দেহ সাইকেলে বেঁধে বাড়িতে নিয়ে আসতে হল। মঙ্গলবার এই ঘটনার দৃশ্য স্থানীয় টিভি চ্যানেলে প্রচারিত হবার পর এই অমানবিক ঘটনায় সমগ্র এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। প্রায় সঙ্গে সঙ্গে স্থানীয় প্রশাসন ঘটনার তদন্ত শুরু করেছে। কিন্তু এই তদন্তের কাজেও দেখা দেয় বিপত্তি।
প্রশাসনের তদন্তকারী দল যখন ওই ব্যক্তির বাড়িতে যাচ্ছিল তখন পথে একটি বাঁশের সেতু ভেঙে পড়ে। ঘটনায় আহত হয়েছেন তদন্তকারী দলের সদস্য জখম হয়েছেন। দুর্ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন রাজ্যের স্বাস্থ্য বিভাগের ডাইরেক্টর। গত বুধবার সেতু ভেঙে পড়ার ঘটনা ঘটে।
মাজুলি জেলার ডিসিপি পল্লব গোপাল ঝা জানিয়েছেন, সাইকেলে বেঁধে দেহ নিয়ে যাওয়ার ঘটনায় দুটি বিষয়ের তদন্ত করে দেখা হচ্ছে। মৃতদেহ নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্সের জন্য ১০৮ নম্বরে ফোন করা হয়েছিল কিনা ও হাসপাতালের কোনও কর্মচারী মৃতদেহটিকে সাইকেলে বাঁধতে দেখেছিলেন কিনা-এই দুটি বিষয় অনুসন্ধান করে দেখা হচ্ছে।
উল্লেখ্য, যে মাজুলিতে ঘটনা ঘটেছে তা আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেওয়ালের বিধানসভা কেন্দ্র। ইন্ডিয়ান এক্সপ্রেস।
Print Friendly, PDF & Email