CC News

‘রোগিদের পিতা বা সন্তানের মত সেবা দিতে হবে’

 
 

দিনাজপুর প্রতিনিধি: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি হাসপাতালে আগত রোগিদের পিতা বা সন্তানের মত মনে করে সেবা দেয়ার আহবান জানিয়ে বলেছেন, হাসপাতালে গ্রামের গরিব-অসহায় মানুষ চিকিৎসা নিতে আসে। এসব মানুষকে নিজের আপনজন মনে করে তাদের সেবা দিতে হবে। কারণ গ্রামের গরিব মানুষই সরকারী হাসপাতাল বা ক্লিনিকে চিকিৎসা সেবা নিতে হবে।
মন্ত্রী বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডেকেল কলেজ হাসপাতালের নতুন নাম ও হাসপাতালের আইসিইউ’র (নিবিড় পরিচর্যা কেন্দ্র) কার্যক্রমের উদ্বোধন শেষে মেডিকেল কলেজ ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
অতি সম্প্রতি সরকার দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের নাম পরিবর্তন করে ‘এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল’ নামকরণ করে। এ উপলক্ষে স্বাস্থ্যমন্ত্রী দিনাজপুরে আসেন। স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, দিনাজপুরে স্বাস্থ্যসেবা উন্নয়নের জন্য একশ’ কোটি টাকা দেয়া হবে। এই টাকায় মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন উন্নয়ন কাজ করা হবে। তাই হাসপাতালের ডাক্তার, নার্স ও কর্মচারীদের রোগিদের সেবার দেয়ার অঙ্গিকার করতে হবে, এই হাসপাতালকে যতœ করতে হবে। তিনি বলেন, একদিন এই মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ে রুপান্তরিত হবে। বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে নৌকায় ভোট দিয়ে আওয়ামীলীগকে আবারো ক্ষমতায় আনতে হবে। তিনি বিএনপির উদ্দেশ্যে বলেন, আমরা চাই বিএনপিসহ সবদল নির্বাচনে অংশগহণ করুক। আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে এবং শেখ হাসিনার অধীনেই হবে। শেখ হাসিনার অধীন ছাড়া বাংলাদেশে কোন নির্বাচন হবে না। বিএনপি এই নির্বাচনে অংশ নিতে হবে। নির্বাচনে অংশ না নিলে বিএনপিকে খুজে পাওয়া যাবে না।
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ মো. কামরুল আহসান’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের চীপ হুইপ আ স ম ফিরোম এমপি, হুইপ ইকবালুর রহিম এমপি, বিএমএ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, রংপুর স্বাস্থ্য বিভাগীয় পরিচালক ডা. মোজাম্মেল হোসেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. মোহাঃ সারোয়ার জাহান,     দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মরহুম এম আব্দুর রহিম’র মেয়ে ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক ডা. নাসিমা সুলাতানা, জাতিসংঘে কর্মরত অপর মেয়ে ডা. নাদিরা সুলতানা, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. কান্তা রিমি রায়, দিনাজপুর পরমানু চিকিৎসা কেন্দ্রের পরিচালক ডা. বিকে বোস প্রমূখ।
এর আগে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে এসে পৌঁছলে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাঁকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

Print Friendly, PDF & Email