• বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ থেকে গুলি : ১৪৪ ধারা জারি

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। ঘটনাস্থল থেকে গুলির শব্দ শোনা গেছে।
আজ বুধবার ভোররাত থেকে উপজেলার মোবারকপুর ইউনিয়নের ত্রিমোহনী শিবনগর এলাকার বাড়িটি ঘিরে রাখা হয়।
ঘটনাস্থলে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট রয়েছে। আছে স্থানীয় থানার পুলিশ।
গোমস্তাপুর সার্কেলের এএসপি মাইনুল ইসলাম বলেন, ‘ঘেরাও করার পর ভেতর থেকে পুলিশের দিকে এক গুলি ছোড়া হয়। জবাবে পুলিশও গুলি করেছে। ওই বাড়িতে আবু (৩০) নামে এক জঙ্গি ও তার স্ত্রী-সন্তানসহ চারজন থাকতে পারে বলে আমাদের কাছে প্রাথমিক তথ্য আছে। মাইকে তাদের আত্মসমর্পণের আহ্বান জানানো হচ্ছে। আশপাশের ৪টি বাড়ির লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।’
ঢাকা থেকে কাউন্টার ট্রেররিজম ও সোয়াট সদস্যরা ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন। তারা পৌঁছালে অভিযান শুরু হবে বলে এএসপি মাইনুল জানান।
কাউন্টার টেররিজম ইউনিটের উপকমিশনার মহিবুল ইসলাম বলেন, ‘ভোরে ওই বাসায় গেলে ভেতর থেকে গুলি ছোড়া হয়। সেখানে কী পরিমাণ বিস্ফোরক বা গোলাবারুদ আছে সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।’
এদিকে জননিরাপত্তার স্বার্থে শিবগনগর ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে শিবগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলাম জানিয়েছেন।
ওই এলাকা থেকে মাঝে মাঝে গুলির শব্দ শোনা যাচ্ছে দূর থেকেও। নিরাপত্তার কারণে সাংবাদিকদের কাছে যেতে দিচ্ছে না পুলিশ।
স্থানীয়রা বলছে, বাড়ির মালিক ৭৫ বছর বয়সী জেন্টু বিশ্বাস মাস তিনেক আগে একই এলাকার আফসার আলীর ছেলে আবুকে ভাড়া ছাড়াই ওই বাসায় থাকতে দেন। আবু স্থানীয় বাজরে মসলা বিক্রি করেন।
এর আগে বুধবার সকালেই কানসাট ইউনিয়নের আব্বাস বাজার এলাকার ৩টি বাড়ি ঘেরাও অভিযান চালালেও পুলিশ সেখানে জঙ্গিদের কাউকে পায়নি বলে জানা গেছে।
সম্প্রতি চট্টগ্রাম ও সিলেট বিভাগের কয়েকটি বাড়িতে অভিযান চালানোর পর পুলিশ গত শুক্র ও শনিবার ঝিনাইদহের একটি বাড়ি ঘিরে অভিযান চালিয়ে ‘বিপুল বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম’ উদ্ধার করে।
এরপর মঙ্গলবার দিনভর  রাজশাহীর একটি এলাকায় কয়েকটি বাড়ি ঘিরে ‘ব্লক রেইড’ চলে। তবে সেখানে কোনো জঙ্গি আস্তানার খোঁজ পায়নি পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ