CC News

খালেদা এসএসসি পাস করেননি : ড. হাছান

 
 

ঢাকা : এসএসসি পরীক্ষার ফলাফল নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রশ্ন তোলায় এসএসসি পরীক্ষার্থী, তাদের অভিভাবক এবং সাধারণ জনগণ হতবাক হয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন। এর আগে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের সভা সেখানেই অনুষ্ঠিত হয়।

ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার অভিযোগে আমরা হতবাক হইনি। তাঁর প্রতি সম্মান রেখেই বলতে চাই। তিনি (খালেদা জিয়া) এসএসসি পরীক্ষার বৈতরণী পার হতে পারেননি তাই এখন হয়তো তাঁর মনবেদনা। এ কারণে তিনি পাসের হার নিয়ে প্রশ্ন তুলেছেন।

এ সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এসএসসি পরীক্ষার নম্বরপত্র থেকে বিভিন্ন বিষয়ে প্রাপ্ত নম্বর সাংবাদিকদের সামনে তুলে ধরেন আওয়ামী লীগের এই নেতা।

ড. হাছান মাহমুদ বলেন, ছাত্র-ছাত্রীদের কঠোর পরিশ্রম ও অধ্যাবসায়ের কারণে, পিতামাতা, শিক্ষকদের পরিশ্রমের কারণে তারা পাস করেছে। তিনি যেহেতু এসএসসি পরীক্ষায় পাস করেননি, দেশের ছেলে-মেয়েরা কেন এত বেশি পাস করবে তাই তিনি প্রশ্ন তুলবেন।

এ সময় এসএসসি পরীক্ষায় পাসের জন্য শিক্ষক, অভিভাবক এবং ছাত্র-ছাত্রীদের কাছে ক্ষমা চেয়ে তাদেরকে অভিনন্দন জানানোর জন্য বিএনপি চেয়াপারসন বেগম খালেদা জিয়ার প্রতি আহ্বান জানান তিনি।

বিএনপির ঘোষিত ভিশন-২০৩০ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকেই বলেন মির্জা ফখরুল ইসলামের নাম হওয়া উচিত ছিল মিথ্যা ফখরুল ইসলাম। আমি সেভাবে দেখতে চাই না। তিনি যে মিথ্যা বলায় এত পারদর্শী সেটা এবার বহির্প্রকাশ হলো। আওয়ামী লীগের আগে বিএনপির ভিশন। আওয়ামী লীগের আগে তারা (বিএনপি) কখন, কোথায় ভিশন ঘোষণা করেছে এটাও অনুসন্ধানের বিষয়। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কানে কানে খালেদা জিয়া হয়তো ঘোষণা করেছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ৃয়া, কেন্দ্রীয় নির্বাহী সদস্য গোলাম রব্বানী চিনু প্রমুখ।

Print Friendly