• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন |

সৈয়দপুরে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে

সিসি নিউজ: নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্ব াচনে উৎসব মুখর পরিবেশে ৭১টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। প্রতিটি কেন্দ্রে ভোট গ্রহণ সুষ্ঠুভাবে হচ্ছে বলে নির্বাচনের রির্টানিং অফিসার জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন জানিয়েছেন। আজ মঙ্গলবার সকালে উপজেলার কয়েকটি ভোট কেন্দ্রে গিয়ে দেখা গেছে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ হচ্ছে। তবে প্রতিটি ভোট কেন্দ্রে পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশী।

জেলা পুলিশের ডিআইও ওয়ান আব্দুল মোমিন জানান ৭১টি ভোটকেন্দ্রগুলোর মধ্যে ৫৯টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত রয়েছে। এ জন্য সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভোট প্রদানে ভোটার ও সাধারন জনগনের নিরাপত্তায় চার স্তরের নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। এজন্য মাঠে কাজ করছে অস্ত্রধারী ৭১ জন পুলিশ অফিসার, ২৮৪ জন পুলিশ সদস্য এবং ৮৫২ জন আনসার ও ভিডিপি বাহিনী।

সূত্রটি জানায়, প্রতি ভোট কেন্দ্রে একজন অফিসারের নেতৃত্বে ৪ জন কনস্টেবল ও ১২ জন আনসার সদস্যসহ মোট ১৭ জন নিরাপত্তার দায়িত্ব পালন করছে। এ ছাড়া একজন পুলিশ অফিসারের নেতৃত্বে ৬ সদস্য করে ১৪টি মোবাইল টীম মাঠে সার্বক্ষনিক রয়েছে। এর মধ্যে ইউনিয়ন পর্যায়ে ১০টি ও পৌর এলাকায় ৪টি মোবাইল টীম দায়িত্ব পালন করছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের কয়েকটি টীম নির্বাচনী মাঠে রয়েছে। এছাড়া ২০ জন করে ৪টি স্ট্রাইকিং ফোর্স কাজ করছে। প্রস্তুত রয়েছে রিজার্ভ ফোর্সের কয়েকটি গ্রুপ। অপরদিকে পুলিশের পাশাপাশি তিন প্লাটুন করে র‌্যাব ও বিজিবি সদস্যরা টহলে দিচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ