CC News

প্রধানমন্ত্রী শনিবার সৌদি আরব যাচ্ছেন

 
 

সিসি নিউজ: অ্যারাবিক ইসলামিক আমেরিকান হিস্টোরিকাল সামিটে যোগ দিতে আগামী ২০ মে শনিবার সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রীর সৌদি আরব সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এ তথ্য জানান।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে দেশটিতে সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। আগামী ২০ মে ঢাকা ত্যাগ করবেন তিনি। ২২ মে পবিত্র মদিনায় নবীজি (সা.)-এর রওজা শরীফ জিয়ারত এবং মক্কায় ওমরাহ পালন শেষে ২৩ মে ঢাকার উদ্দেশে রওনা হবেন তিনি।

এ এইচ মাহমুদ আলী আরও জানান, সৌদি আরবের নেতৃত্বে সন্ত্রাসবিরোধী সামরিক জোটে অংশ নিলেও সামরিক কর্মকাণ্ডে অংশ নেবে না বাংলাদেশ। তবে কখনো সৌদি আরবের পবিত্র মক্কা ও মদিনা নগরী আক্রান্ত হলে রক্ষায় সৈন্য পাঠাবে বাংলাদেশ।

মন্ত্রী বলেন, আমরা মনে করি বিভিন্ন দেশের মধ্যে যে হানাহানি, বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে যে যুদ্ধ-বিগ্রহ চলছে; এগুলোর শেষ হওয়া দরকার। জনগণ যাতে নিজেদের দেশে নিজেদের সামর্থ্য, চিন্তা-ভাবনা অনুযায়ী নিজেদের জীবন-যাপন এবং বিকাশ সাধন করতে পারে; সে লক্ষ্যে আমাদের কাজ করা দরকার। বিষয়টিতে সেভাবেই দেখছি।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে থাকবেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং উচ্চ পর্যায়ের কর্মকর্তারা। উল্লেখ, ২১ মে অনুষ্ঠিত ওই সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ছাড়াও অংশ নেবেন বিভিন্ন মুসলিম দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা।

Print Friendly