CC News

নীলফামারীতে অগ্নিকান্ডে ১১ ভুমিহীন পরিবার পুড়ে ছাই

 
 

বিশেষ প্রতিনিধি: অগ্নিকান্ডে নীলফামারী সদরের পলাশবাড়িতে ভুমিহীন ১১টি পরিবারের ২২টি ঘর ভষ্মিভুত হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে পলাশবাড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কিসামত ভুটিয়ান কালিরডাঙ্গায় অগ্নিকান্ডের ওই ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, সেখানকার চিত্তরঞ্জনের রান্না ঘরে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্র হলে আশপাশ ছড়িয়ে পড়ে। মুহুর্ত্বের মধ্যে এলাকার ১১টি পরিবারের ঘর, আসবাবসহ রক্ষিত মালামাল ভষ্মিভুত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিস নীলফামারীর টীম লিডার আবুল কাশেম দেওয়ান জানান, অগ্নিকান্ডে চিত্তরঞ্জন ছাড়াও নিপেন্দ্র নাথ রায়, নয়ন, রতন কুমার রায়, কালিদাস, লালু, রতন কুমার, জানু বালা, সরু বালা, বুদুরাম রায় ও অধর চন্দ্র রায়ের ১টি শোয়ার ঘর ও ১টি করে রান্না ঘর ভষ্মিভুত হয়।
আগুনে প্রায় ৯লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের টীম লিডার আবুল কাশেম। পলাশবাড়ি ইউনিয়ন পরিষদের সচিব নুর ইসলাম জানান, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ্যরা খাসজমিতে বসবাস করতো। উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে বলে জানান তিনি।
এদিকে দুপুরে নীলফামারী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুজার রহমান ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ্যদের নগদ ৫’শ করে টাকা প্রদান করেন।

Print Friendly, PDF & Email