• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

চিলমারীতে উপকারভোগীদের মাঝে সেলাই মেশিন বিতরন

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার অষ্ঠমীর চর ইউনিয়নে নরওয়েজিয়ান রিফিউজি কাউন্সিল এর অর্থায়নে আরডিআরএস বাংলাদেশ ১৫জন উপকারভোগীকে প্রশিক্ষন শেষে সেলাই মেশিন দেয়া হয়েছে।
রোববার “জলবায়ু পরিবর্তন জনিত প্রভাবের কারনে বাংলাদেশের উত্তর পশ্চিমাঞ্চলে আন্তঃস্থানন্তির জনগোষ্ঠির ঘাতসহিষ্ণু বা সহনশীলতাবৃদ্ধিকরন প্রকল্পের” ১৫ জন উপকারভোগীদেরকে ১১ দিন ব্যাপী দর্জি (সেলাই ) প্রশিক্ষন দেয়া হয়। সেলাই মেশিন বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রামের জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, খলিলগনজ কারিগরি বানিজ্য মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু। আরডিআরএস এর সমন্বয়কারী মো: শরিফুল ইসলাম খান।
বাস্থবায়িত প্রকল্পটি উক্ত এলাকার নদী ভাঙ্গন ও বন্যা জনিত কারনে ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠির ঘাত সহনশীল কমিউনিটি ও উপকারভোগীদের জীবন মান উন্নয়ন এবং “জলবায়ু পরিবর্তন জনিত পরিস্থিতিতে খাপ খাওয়ানো জন্য কাজ করছে। প্রশিক্ষনটি উপকারভোগীদের অর্থনৈতিক উন্নয়নে সহয়তা করবে বলে সকলে মত প্রকাশ করেন।
এছাড়াও অনুষ্ঠানে প্রধান অতিথি আরডিআর এস বাংলাদেশ কুডিগ্রাম এর সকল প্রকল্পভূক্ত কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন প্রকল্প কার্যক্রম সম্পর্কে অবগত হন।

ভুরুঙ্গামারীতে ধর্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি প্রশাসন
কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে ধর্ষনের ৩ দিন পরেও রহস্যজনক কারনে ধর্ষকের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসী।
জানা গেছে, উপজেলার শিলখুড়ি ইউনিয়নের এক প্রতিবন্ধী মেয়ে(২২) গত ২৬ মে সকাল সাড়ে ৬ টার সময় উপজেলা সদর হাসপাতালের গেটে আসার পর মোস্তফা ইশারা করে তার দোকানের ভিতর ডেকে নেয়। পরে ঘরের দরজা আটকিয়ে জোর পুর্বক ধর্ষণ করে ময়েটিকে দোকান থেকে বের করে দেয়।
এলাকাবাসী মোস্তফাকে এ ব্যাপারে জিজ্ঞাসা করলে মোস্তফা দোকান বন্ধ করে পালিয়ে যায়। ধর্ষক মোস্তফা সদর ইউনিয়নের গোপালপুর গ্রামের মজিবর রহমানের পুত্র। পরে এলাকাবাসী ধর্ষিতাকে উদ্ধার করে ভুরুঙ্গামারী হাসপাতালে জরুরী বিভাগে ভর্তির পর আবাসিক মেডিক্যাল অফিসার এ,এস,এম আবু সায়েম ধর্ষিতার পরীক্ষার জন্য কুড়িগ্রাম সদর হাসপাতালে রেফার্ড করলেও অভিভাবকের অনুপস্থিতির কারনে মেয়েটি হাসপাতালে রয়ে যায়।
থানা পুলিশ ধর্ষণের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে। এ ব্যাপারে অফিসার ইনচার্জ তাপস চন্দ্র পন্ডিত জানান, মেয়েটি প্রতিবন্ধী এবং তার অভিভাবকেরা মামলা করতে রাজি না হওয়ায় থানায় মামলা হয়নি।

এমপিও ভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে সৃষ্টপদে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের মানববন্ধন
সৃষ্ট পদে নিয়োগ প্রাপ্ত শিক্ষক ঐক্য পরিষদের উদ্যোগে শিক্ষা মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
রোববার কুড়িগ্রাম প্রেসক্লাব চত্তরে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
মানববন্ধনে ১৩/১১/২০১১ খ্রিঃ শিক্ষামন্ত্রনালয়ের প্রজ্ঞাপন বাতিল করে সারা দেশের সৃষ্ট পদের শিক্ষকদের বেতন-ভাতা প্রদানের দাবি জানানো হয়। এসময় বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা সৃষ্টপদে নিয়োগপ্রাপ্ত শিক্ষক ঐক্য পরিষদের সভাপতি মোহাম্মদ আলী মন্ডল (এটম), সাজেদুল ইসলাম, ভক্তি রানী, আঃ রাজ্জাক, বায়েজিদ, সুফিয়ান, মিজানুর, রবিন্দ্র প্রমুখ।
সুত্রে জানা গেছে সৃষ্টপদে নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা এমপিওভুক্ত স্কুল, কলেজ, কারিগরি ও মাদ্রাসায় বিগত ০৬ বছর যাবৎ বিনা বেতনে শিক্ষকতা করে আসছেন।

চিলমারীতে রাস্তার গাছ কাঁটার অভিযোগে পিয়ন আটক
কুড়িগ্রামের চিলমারীতে রবিবার জেলা পরিষদের আওতাধীন এলএসডি মোড়ে একটি বড় জাম গাছ যার আনুমানিক মূল্য প্রায় এক লক্ষাধিক টাকা। গাছটি কাগজপত্র ছাড়াই চিলমারী ডাক বাংলোর পিয়ন মোঃ শফিকুল ইসলাম (৩৫) সকালে গাছের ডালপালাসহ আগা কেটে ফেলে। এলাকাবাসী তাকে গাছ কাটার বাধা প্রদান করেন এবং থানা পুলিশকে অবহিত করেন।
পরে চিলমারী মডেল থানার পুলিশ ঘটনা স্থল থেকে শফিকুল ইসলামকে আটক করে থানায় নিয়ে যান।
এদিকে কুড়িগ্রাম জেলা পরিষদের সদস্য মোঃ রেজাউর করিম লিচুর জিম্মায় শফিকুল ইসলামকে ছেড়ে দেয়ায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ