CC News

৩৫তম বিসিএসে নন-ক্যাডারে আরো ১৩৮ জনকে নিয়োগ

 
 

সিসি নিউজ: ৩৫তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে আরো ১৩৮ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। রবিবার নন-ক্যাডার পদে নিয়োগের বিশেষ বিধিমালা অনুযায়ী এ নিয়োগ দেয়া হয়।

পিএসসি’র বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা অনুযায়ী উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পদে সুপারিশ পায়নি তাদের মধ্য থেকে মেধাক্রম ও বিদ্যমান কোটা পদ্ধতির ভিত্তিতে রোববার (১৮ জুন) তাদের নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। এছাড়া প্রদত্ত তথ্যে অসঙ্গতি থাকায় একজনের ফল স্থগিত রয়েছে।

এর আগে দুই দফায় ৩৫তম বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে ৫৫৫ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করে পিএসসি। ৩৫তম বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে সুপারিশ দেয়া শেষ হলে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হবে বলে জানিয়েছেন পিএসসির কর্মকর্তারা।

এই বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৫ হাজার ৫১৭ জন উত্তীর্ণ হলেও এদের মধ্য থেকে বিভিন্ন ক্যাডারে দুই হাজার ১৫৮ জনকে নিয়োগের সুপারিশ করে পিএসসি। যারা ক্যাডার পায়নি তাদের মধ্যে প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ পেতে ইচ্ছুকদের কাছে আবেদন চায় কমিশন। এদের মধ্যে দুই হাজার ৬০০ জন আবেদন জমা দেন।

প্রসঙ্গত, বিশেষ বিধিমালা অনুযায়ী এক বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের পর আরেকটি বিসিএসে উত্তীর্ণদের নিয়োগের আগ পর্যন্ত আগের বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেয়া হয়।

Print Friendly, PDF & Email