CC News

চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে তামিম

 
 

খেলাধুলা ডেস্ক : সদ্য সমাপ্ত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসরে সেমিফাইনালে খেলেছে বাংলাদেশ। আইসিসি আয়োজিত কোনো বৈশ্বিক টুর্নামেন্টে এটিই বাংলাদেশের সবচেয়ে বড় সাফল্য। দলকে এই সাফল্য উপহার দেওয়ার পিছনে ব্যাট হাতে অন্যতম ভূমিকা রেখেছেন ওপেনার তামিম ইকবাল। এর স্বীকৃতিও পেয়েছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে জায়গা পেয়েছেন তামিম। এই একাদশে জায়গা পাওয়া একমাত্র বাংলাদেশি তিনি।

আসরে ৪ ম্যাচ খেলা তামিম একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরিতে করেছেন ২৯৩ রান।

সোমবার (১৯ জুন) আইসিসি এই আসরের সেরা একাদশ ঘোষণা করেছে। সেখানে ফাইনাল খেলা (রবিবার রাতে অনুষ্ঠিত) পাকিস্তান ও ভারতের ৭ জন ক্রিকেটার জায়গা পেয়েছেন। এ ছাড়া ইংল্যান্ডের ৩ ক্রিকেটার জায়গা পেয়েছেন একাদশে। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন দলে আছেন দ্বাদশ খেলোয়াড় হিসেবে।

আসরে চ্যাম্পিয়ন হওয়া পাকিস্তানের ৪ জন ক্রিকেটার রয়েছেন একাদশে। তারা হলেন- ব্যাটিং ওপেনার ফখর জামান, পেসার জুনাইদ খান, উইকেটরক্ষক ও অধিনায়ক সরফরাজ আহমেদ ও তরুণ পেসার হাসান আলী।

গ্রুপে পর্ব পেরুতে না পারা শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার কোনো ক্রিকেটারেরই হয়নি এই দলে।

আইসিসির চ্যাম্পিয়নস ট্রফি দল-শিখর ধাওয়ান, ফখর জামান, তামিম ইকবাল, বিরাট কোহলি, জো রুট, বেন স্টোকস, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আদিল রশীদ, জুনাইদ খান, ভুবনেশ্বর কুমার, হাসান আলী ও কেন উইলিয়ামসন (দ্বাদশ)।

 

Print Friendly, PDF & Email