CC News

কলম্বো টেস্টে ১০ রানের লিড জিম্বাবুয়ের

 
 
খেলাধুলা ডেস্ক : আসেলা গুনারত্নে শেষ পর্যন্ত লড়াই করেছেন। তবে শ্রীলঙ্কাকে লিড এনে দিতে পারেননি। শেষ ব্যাটসম্যান হিসেবে তাকে ফিরিয়েই ইনিংসে ৫ উইকেট নিয়েছেন গ্রায়েম ক্রেমার। অধিনায়কের দারুণ বোলিংয়ে কলম্বো টেস্টে প্রথম ইনিংসে ১০ রানের লিড পেয়েছে জিম্বাবুয়ে।
প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ৩৫৬ রানের জবাবে আজ তৃতীয় দিনে শ্রীলঙ্কা অলআউট হয়েছে ৩৪৬ রানে। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১১০ বলে ৪৫ রান করেছেন গুনারত্নে। ১২৫ রানে ৫ উইকেট নিয়েছেন ক্রেমার। ১৬ টেস্টের ক্যারিয়ারে এই প্রথম ইনিংসে ৫ উইকেট পেলেন জিম্বাবুইয়ান লেগ স্পিনার।
দ্বিতীয় দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৭ উইকেটে ২৯৩ রান। গুনারত্নে ২৪ ও রঙ্গনা হেরাথ ৫ রান নিয়ে আজ তৃতীয় দিনের ব্যাটিং শুরু করেন। লিড নিতে শ্রীলঙ্কার বড় ভরসা ছিল এই দুই ব্যাটসম্যানই।
সেই পথে দলকে এগিয়েও নিয়ে যাচ্ছিলেন দুজন। কিন্তু ভুলটা করে বসলেন হেরাথ। স্পিনার শেন উইলিয়ামসের বল হেরাথ খেলতে গেলেন ডাউন দ্য উইকেটে। ফিরলেন স্টাম্পিংয়ের শিকার হয়ে। হেরাথের (২২) বিদায়ে ভাঙে ৪৮ রানের অষ্টম উইকেট জুটি।
তখনো লড়াই চালিয়ে যাচ্ছিলেন গুনারত্নে। নবম উইকেটে তিনি সুরাঙ্গা লাকমালকে নিয়ে গড়ে ফেলেছিলেন ২১ রানের জুটি। কিন্তু নিজের চার ওভারের মধ্যে দুজনকেই ফিরিয়ে স্বাগতিকদের ইনিংস গুটিয়ে দেন ক্রেমার। লাকমালকে ফিরতি ক্যাচ বানানোর পর গুনারত্নেকে বোল্ড করেন জিম্বাবুয়ে অধিনায়ক। ৩ রানের মধ্যেই শেষ ২ উইকেট হারায় শ্রীলঙ্কা!
Print Friendly, PDF & Email