CC News

কুড়িগ্রামে বাল্যবিয়ে প্রতিরোধে রোড’শো ও কিশোরী মেলা

 
 

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের দুই সহস্রাধিক কিশোরী পাঁচ কিলোমিটার বাইসাইকেল চালিয়ে বাল্যবিবাহ প্রতিরোধে রোড’শোতে অংশ নেয়। এসময় বাইসাইকেল চালিয়ে রোডশোর নেতৃত্ব দেন কুড়িগ্রামের জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান।
মঙ্গলবার দুপুরে ভুরুঙ্গামারী উপজেলার জয়মনির হাট মাধ্যমিক বিদ্যালয় মাঠ থেকে বাইসাইকেলের রোড’শো বের হয়ে ভুরুঙ্গামারী পাইলট উচ্চ বিদ্যালয়ে এসে শেষ হয়। পরে বিদ্যালয় মাঠে কিশোরী মেলার এক অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুড়িগ্রামের জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, ভুরুঙ্গামারী উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী খোকন, নির্বাহী অফিসার আজহারুল ইসলাম, ভুরুঙ্গামারী প্রেস ক্লাব সভাপতি আনোয়ারুল হক, নাগেশ্বরী ডিগ্রী কলেজের সভাপতি ও ভুরুঙ্গামারী সোনাহাট স্থল বন্দরের সিএন্ডএফ সভাপতি বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ।
কিশোরী মেলায় উপজেলার ২ সহস্যাধিক কিশোরী বাল্যবিয়ে প্রতিরোধে শপথ বাক্য পাঠ করেন এবং লাল কার্ড প্রদর্শন করে বাল্য বিয়েকে না বলেন।
অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মেধাবী শিক্ষার্থী, শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানকে সম্মাননা দেয়া হয়।

Print Friendly, PDF & Email