CC News

জাবি শিক্ষার্থীরা অনশন ভাঙলেন

 
 

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাস পেয়ে অনশন ভেঙেছেন শিক্ষার্থীরা।
সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপ-উপাচার্য অধ্যাপক মো. আমির হোসেন কেন্দ্রীয় শহীদ মিনারে অনশনকারী শিক্ষার্থীদের সঙ্গে দেখা করে মামলা প্রত্যাহারের আশ্বাস দেন। এ সময় তিনি শিক্ষার্থীদের পানি পান করিয়ে অনশন ভাঙান। উপ-উপাচার্যের আশ্বাসে অনশন ভাঙেন অনশনকারীরা।
বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি ইমরান নাদিম বলেন, শিক্ষক সমিতির মধ্যস্থতায় বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা প্রত্যাহারের বিষয়ে উদ্যোগ গ্রহণের আশ্বাস দিলে আন্দোলনকারীরা অনশন প্রত্যাহার করে নেন।
এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক মো. আমির হোসেন বলেন, দ্রুত মামলা প্রত্যাহারে বিষয়ে যে প্রক্রিয়া রয়েছে, তা অনুসরণ করে কাজ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ আহমদ, সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ফরিদ আহমেদ, প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা, বিভিন্ন বিভাগের শিক্ষক এবং আন্দোলনকারীদের পক্ষে অধ্যাপক নাসিম আখতার হোসাইন, সহযোগী অধ্যাপক রায়হান রাইন, সহকারী অধ্যাপক আনিছা পারভীন জলীসহ প্রমুখ উপস্থিত ছিলেন।
শনিবার থেকে মামলা প্রত্যাহারের দাবিতে অনশন শুরু করেন শিক্ষার্থীরা। অনশনের তৃতীয় দিনে তারা প্রশাসনের আশ্বাসে অনশন প্রত্যাহার করলেন।

Print Friendly, PDF & Email