CC News

খালি গায়ে ঠান্ডা পানিতে মাছ শিকারে পুতিন

 
 

সিসি ডেস্ক: খালি গায়ে ঠান্ডা পানিতে মাছ শিকার করলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বিশ্বের শীর্ষ ক্ষমতাধর ব্যক্তির তকমা নিয়ে এই দুঃসাহসিক মৎস্য শিকারের ঘটনা আন্তর্জাতিক গণমাধ্যমের চোখ এড়ায়নি। তা ছাড়া ক্রেমলিন বিবৃতি দিয়ে এ বিষয়ে সবাইকে জানিয়েছে।

৬৪ বছর বয়সি পুতিন তার শারীরিক সামর্থ্যের জানান দিতে প্রায়ই দুঃসাহসিক কর্মকাণ্ড করে থাকেন। এর মাধ্যমে তিনি জনপ্রিয়তাও কুড়িয়ে থাকেন। ‘প্লে বয়’ ম্যাগাজিনের প্রচ্ছদেও তাকে দেখা গেছে।

রাশিয়ার সীমান্তবর্তী সাইবেরিয়ায় তিন দিনের মৎস্য ও পশু শিকারে রয়েছেন পুতিন। সাইবেরিয়ার টুভা অঞ্চলে একটি হৃদে মাছ শিকার করেন তিনি। কনকনে ঠান্ডার মধ্যেও খালি গায়ে তার এই কর্মকাণ্ড নজার কেড়েছে সবার।

আগামী বছর মার্চ মাসে রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে আবারো প্রার্থী হবেন পুতিন। তাকে নিয়ে পশ্চিমা বিশ্বের মাথা ব্যথার শেষ নেই। সবশেষ যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার পর আরো বেশি ক্ষেপেছেন তিনি। যুক্তরাষ্ট্রের ৭৫৫ কূটনীতিককে বহিষ্কার করেছেন পুতিন।

রাশিয়ায় বিরোধীদের ওপর চরম দমন-পীড়নের জন্য পুতিনের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। কিন্তু সব অভিযোগ উড়িয়ে সমহিমায় দেশ চালিয়ে যাচ্ছেন তিনি।

Print Friendly, PDF & Email