CC News

উত্তর প্রদেশে আনসারুল্লাহ সদস্য সন্দেহে বাংলাদেশি গ্রেফতার

 
 

আন্তর্জাতিক ডেস্ক: জঙ্গি সন্দেহে উত্তর প্রদেশের পশ্চিমাঞ্চল মুজাফফরনগর থেকে এক বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী। সে দেশের সংবাদমাধ্যম এনডিটিভি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ওই ব্যক্তিকে ‘আব্দুল্লাহ’ নামে পরিচয় দেওয়া হচ্ছে। ধৃত ব্যক্তি আইএস’র দ্বারা অনুপ্রাণিত সংগঠন আনসারুল্লা’র সদস্য বলে ধারণা করা হচ্ছে।

জাতীয় তদন্ত সংস্থা এনআইএ’র হাতে গ্রেফতার হয়েছেন ওই ব্যক্তি। এনডিটিভির দাবি, ধৃত জঙ্গি বাংলাদেশের জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সঙ্গে যুক্ত বলে সন্দেহ করছে ভারতীয় গোয়েন্দারা। এই সংগঠনটির বিরুদ্ধেই বাংলাদেশের একাধিক ব্লগার এবং বুদ্ধিজীবীদের হত্যা করার অভিযোগ রয়েছে। মধ্য প্রাচ্যের জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের মতাদর্শে অনুপ্রাণিত এই আনসারুল্লাহ বাংলা টিম। সেই কারণে এটিকে আইএসের বাংলাদেশের আইএস শাখা সংগঠনও বলা হয়ে থাকে।

এটিএস কর্মকর্তা অসীম অরুনকে উদ্ধৃত করে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া-পিটিআই জানিয়েছে, গত মাসে তিনি মুজাফফরনগর এলাকায় আসেন।

ভারতের সন্ত্রাসবাদবিরোধী কর্মকর্তাদের সূত্রে এনডিটিভি বলছে, ধৃত আনসারুল্লাহ আনসারুল্লাহ টিমের সদস্য সংগ্রহের কাজ করতেন এবং তাদেরকে প্রয়োজনীয় সহায়তা দিতেন। মুজফফরনগর এলাকায় অন্যান্যদের জন্য জাল পরিচয়পত্র জোগাড় করার চেষ্টা করছিল। জঙ্গি সদস্যদের জন্য ভুয়া পাসপোর্টও তৈরি করতেন তিনি।

Print Friendly, PDF & Email