CC News

তিস্তা নদীর পানি বিপৎসীমার ২৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে

 
 

সিসি নিউজ: অবিরাম বৃষ্টিপাত আর পাহাড়ী ঢলে তিস্তা নদীর পানি নীলফামারীর ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে বিপৎসীমার ২৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
ডালিয়া পানি উন্নয়ণ বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে তিস্তায় পানি অল্প অল্প করে বাড়তে থাকে। আজ শনিবার সকাল ৯টায় ২৫ সেন্টিমিটার (বিপদসীমা ৫২ দশমিক ৪০) উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তিস্তায় পানি বৃদ্ধির কারনে ডিমলা ও জলঢাকা উপজেলার তিস্তাপারের নি¤œাঞ্চল ও চরের গ্রামগুলোতে পানি ঢুকে প্লাবিত হয়েছে।
অবিরাম বর্ষনে চারালকাটা, ধাইজান, বুড়িতিস্তা, খড়খড়িয়া, ঘাঘট, ধলেশশ্বরী, বুড়িখোড়া সহ জেলার উপর দিয়ে বয়ে যাওয়া ১৪টি নদীর পানি বেড়েছে। এতে নদীগুলোর তীরবর্তী গ্রামগুলো হাটু পানিতে তলিয়ে গেছে। পানিতে তলিয়ে গেছে নি¤œাঞ্চলের আমন ক্ষেত।
এদিকে পানি নিস্কাশনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় জেলার ডোমার, জলঢাকা, সৈয়দপুর ও নীলফামারী পৌর এলাকার কয়েকটি পাড়া ও মহল্লায় দেখা দিয়েছে জলাবদ্ধতা।
পানি উন্নয়ন বোর্ড ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান, পানির চাপ সামলাতে তিস্তা ব্যারেজের সবগুলো গেট খুলে দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email