CC News

তুমি একটা ছিঁচকে উকিল- আমু

 
 

সিসি ডেস্ক: ১৯৭০-এর নির্বাচন থেকে আমরা পার্লামেন্টের সদস্য। কিন্তু তোমার মতো ছিঁচকে উকিল এ দেশের চিফ জাস্টিস হতে পারত না। এটা স্মরণ রাখতে হবে। বঙ্গবন্ধুর অবদানের কারণেই আজ তোমার মতো ছিঁচকে উকিল এ দেশে চিফ জাস্টিসের মর্যাদা পেয়েছ।

শনিবার দুপুরে ঝালকাঠিতে আন্তর্জাতিক যুব দিবসের আলোচনা সভায় শিল্পমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, পার্লামেন্ট (সংসদ) যদি অবৈধ হয়, তোমার (প্রধান বিচারপতি) নিয়োগও অবৈধ। কারণ এ পার্লামেন্ট রাষ্ট্রপতি নির্বাচন করেছে।

তিনি আরো বলেন, আর সে রাষ্ট্রপতি তোমাকে নিয়োগ দিয়েছে। তোমার নিয়োগ অবৈধ, তুমি অবৈধ চিফ জাস্টিস (প্রধান বিচারপতি)।

আমির হোসেন আমু বলেন, পাকিস্তান একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত হয়েছে। অন্যদিকে বাংলাদেশ পৃথিবীর বুকে আলোড়ন সৃষ্টি করেছে। এটা তারা মেনে নিতে পারে না।

তিনি আরো বলেন, তাই সর্বশক্তি দিয়ে তারা সব সময় চেষ্টা করছে শেখ হাসিনার প্রাণনাশ করার, বাংলাদেশের এগিয়ে যাওয়ার পথকে রুদ্ধ করার।

প্রধান বিচারপতির উদ্দেশে আমির হোসেন আমু বলেন, আওয়ামী লীগ ১৯৫৪ সালে তৎকালীন প্রভাবশালী মুসলিম লীগ সরকারকে পরাজিত করে সব ষড়যন্ত্র মোকাবেলা করে ১৯৫৬ থেকে ১৯৫৮ এককভাবে ক্ষমতার অধিকারী ছিল।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের সভাপতি হোসেন শহীদ সোহরাওয়ার্দী আওয়ামী লীগের মাত্র ১৩ জন সদস্য নিয়ে কেন্দ্রে পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছিলেন। মনে রাখতে হবে এ দেশ স্বাধীন না হলেও আওয়ামী লীগ এ দেশে মাথা তুলে থাকত। আমরা পার্লামেন্টের সদস্য থাকতাম।

আমু বলেন, ১৯৭০-এর নির্বাচন থেকে আমরা পার্লামেন্টের সদস্য। কিন্তু তোমার মতো ছিঁচকে উকিল এ দেশের চিফ জাস্টিস হতে পারত না। এটা স্মরণ রাখতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর অবদানের কারণেই আজ তোমার মতো ছিঁচকে উকিল এ দেশে চিফ জাস্টিসের মর্যাদা পেয়েছ।

পরে শিল্পমন্ত্রী যুব উন্নয়নের প্রশিক্ষণপ্রাপ্ত ৪৩ জনকে ঋণের ২৩ লাখ ৩০ হাজার টাকার চেক প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার ও যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. মিজানুর রহমান

উৎসঃ   অনলাইন বাংলা
Print Friendly, PDF & Email