CC News

রেকর্ড বইয়ে লোকেশ রাহুল

 
 

খেলাধুলা ডেস্ক: টেস্টে টানা সাত ইনিংসে সাতটি হাফ-সেঞ্চুরি তুলে রেকর্ড বইয়ে নিজের নাম তুললেন ভারতের ডান-হাতি ব্যাটসম্যান লোকেশ রাহুল। পাল্লেকেলেতে শ্রীলংকার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ৮৫ রানে আউট হন তিনি। ফলে টেস্টে টানা সাত ইনিংসেই হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়েন রাহুল।

তবে ঐ রেকর্ডে আরও চারজনের নাম রয়েছে। তারা হলেন- জিম্বাবুয়ের এন্ডি ফ্লাওয়ার, ওয়েস্ট ইন্ডিজের শিবনারায়ন চন্দরপল, শ্রীলংকার কুমার সাঙ্গাকারা ও অস্ট্রেলিয়ার ক্রিস রজার্স। ফ্লাওয়ার, চন্দরপল, সাঙ্গাকারা ও রজার্সও নিজেদের ক্যারিয়ারে টানা সাত ইনিংসের সবক’টিতেই হাফ-সেঞ্চুরি করেছিলেন।

চলতি বছরের মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে বেঙ্গালুরু টেস্টে ৯০ ও ৫১ রানের দুটি ইনিংস খেলেন রাহুল। এরপর একই প্রতিপক্ষের বিপক্ষে রাঁচি টেস্টে ৬৭ রান করেন তিনি। ধর্মশালাতে অসিদের বিপক্ষে ৬০ ও অপরাজিত ৫১ রান আসে রাহুলের ব্যাট থেকে।

শ্রীলংকার বিপক্ষে গল টেস্টে অসুস্থতার কারণে খেলতে না পারলেও, কলম্বোতে সিরিজের দ্বিতীয় ম্যাচে একাদশে সুযোগ পেয়েই ৫৭ রান করেন রাহুল। ফলে টানা ছয় ইনিংসে সবকটিতেই হাফ-সেঞ্চুরির ক্ষেত্রে ভারতের সাবেক দুই খেলোয়াড় গুন্ডাপ্পা বিশ্বনাথ ও রাহুল দ্রাবিড়ের পাশে নাম লেখান তিনি।

আর পাল্লেকেলে টেস্টের প্রথম ইনিংসে ৮টি চারে ১৩৫ বলে ৮৫ রান করে টানা সাত টেস্টে হাফ-সেঞ্চুরির রেকর্ডের তালিকায় নিজের নাম তুলেন রাহুল। তালিকার শীর্ষে আরও চারজনের সাথে যৌথভাবে থাকলেও, প্রথম ভারতীয় হিসেবে এমন রেকর্ডের মালিক হলেন রাহুল।

Print Friendly, PDF & Email