• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

শিক্ষকের প্রেমে প্রতারিত স্কুলছাত্রীর আত্মহত্যা

ঝালকাঠি: জেলার রাজাপুরের পশ্চিম চারাখালি হাফেজ উদ্দিন মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের কৃষি শিক্ষক ইন্দ্রজিৎ কুমার দাসের বিয়ের প্রলোভন ও প্রেমে প্রতারিত হয়ে ওই স্কুলের ৯ম শ্রেণির ১ম রোলধারী ছাত্রী বর্নিতা হাওলাদার (১৫) চিরকুট লিখে আত্মহত্যার চেষ্টার শিকারের পর দীর্ঘ ২ মাস মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শনিবার বিকেলে মারা গেছে।

পুলিশ ওই ছাত্রীর বাড়ি থেকে লাশ উদ্ধার করেছে এবং ছাত্রীর পরিবার এ ঘটনায় মামলা দায়ের প্রস্তুতি নিচ্ছেন। বর্নিতা দক্ষিণ তারাবুনিয়া গ্রামের বিপুল হাওলাদারের মেয়ে।

স্কুলছাত্রী বর্নিতার ভাই বিপ্লব হাওলাদার জানান, বিয়ের প্রলোভন দেখিয়ে বর্নিতার স্কুলের শিক্ষক ইন্দ্রজিৎ কুমার দাস প্রেমের সম্পর্ক গড়ে বাড়িতে যাওয়া-আসার করতো। সম্প্রতি বর্তিতার সাথে যোগাযোগ বিচ্ছিন্নের চেষ্টা করে বিয়ের জন্য বিভিন্ন স্থানে মেয়ে দেখা শুরু করে। এ খবর নিয়ে তাদের মধ্যে মন বিরোধ শুরু হলে বর্নিতাকে গিফট দেয়া মোবাইল ফোনটি ইন্দ্রজিৎ কৌশলে নিয়ে গিয়ে পুরোপুরি যোগাযোগ বিচ্ছিন্ন করে। এসব ঘটনার জেরে গত ৮ জুন গলায় ফাস লাগিয়ে নিজবাড়িতে আত্মহত্যার চেষ্টা করে বর্নিতা।

পরিবারের লোকজন তাৎক্ষনিকতাকে উদ্ধার করে প্রথম রাজাপুর, পরে বরিশাল শেবাচিম ও সর্বশেষ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে দীর্ঘদিন চিকিৎসা করালেও তার অবস্থার কোনো উন্নতি না হয়ে মানসিকভাবে বিপর্যস্ত, নিমোনিয়া ও বুকে কফ জমে নিস্তেজ হয়ে মৃত্যুর দিকে দাবিত হতে থাকলে চিকিৎসকরা তার বাচাঁর আশা ত্যাগ করে গত বৃহস্পতিবার বাড়িতে পাঠিয়ে দিলে শনিবার তার মৃত্যু হয়।

স্কুলছাত্রী বর্নিতার ভাই বিপ্লব হাওলাদার আরো জানান, বর্নিতা প্রথম শ্রেণি থেকেই প্রতি ক্লাসে ১ রোল ছিল এবং যথেষ্ট মেধাবী হওয়ায় তার স্বপ্ন ছিল জজ হওয়ায়। স্কুলের বিভিন্ন অনুষ্ঠানেও ইংরেজিতে বক্তব্য দিতো বর্নিতা। বর্তিতার স্ব-হস্তে লেখা চিরকুটেরও তার জজ হওয়ার স্বপ্ন এবং তার মৃত্যুর কারণ হিসেবে স্কুলের শিক্ষক ইন্দ্রজিৎ কুমার দাসকেই দায়ী করেছে বর্নিতা। পরিবারের প্রতি তার অনুরোধ ইন্দ্রকে যেন শেষ করে দেয়।

অভিযোগ রয়েছে, অভিযুক্ত শিক্ষক ইন্দ্রজিৎ ওই ছাত্রীর চিকিৎসায় ৮৫ হাজার টাকা দিয়ে এক প্রভাবশালীর ইন্দনে স্থানীয় একটি মহল এ ঘটনা শুরু থেকেই ধামাচাপা দেওয়ার চেষ্টা চালাচ্ছে এবং ওই ছাত্রীর পরিবারকে ভয়ভীতি দেখাচ্ছে।

রাজাপুর থানার ওসি শেখ মুনীর উল গীয়াস জানান, এ ঘটনায় ওই ছাত্রীর পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি নিচ্ছে। অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা চলছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হচ্ছে।

উৎসঃ   পূর্বপশ্চিম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ