CC News

নীলফামারীতে অবৈধ ক্লিনিক ও ডায়াগনোষ্টিক সেন্টার বন্ধের নির্দেশ

 
 

নীলফামারী: নীলফামারী জেলা জুড়ে যে সমস্ত বে-সরকারী ক্লিনিক/ডায়াগনোষ্টিক সেন্টার বিনা অনুমতিতে পরিচালনা করা হচ্ছে তা বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। আজ বুধবার সকাল ১১টায় নীলফামারী সদর আধুনিক হাসপাতালের সম্মেলন কক্ষে বে-সরকারী ক্লিনিক/ডায়াগনোষ্টিক সেন্টারের মালিতগণের সঙ্গে এক মতবিনিময় সভার সিদ্ধান্তে এই নির্দেশ প্রদান করেন উক্ত সভার সভাপতি সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএমএর জেলা সভাপতি ডাঃ মমতাজুল ইসলাম মিন্টু, সহকারী পুলিশ সুপার (হেড কোর্য়াটার) আলতাফ হোসেন।
সভায় জানানো হয় এ জেলায় বে-সরকারী ২১টি ক্লিনিকের মধ্যে ৪টি, ৫০টি ডায়াগনোষ্টিক সেন্টারের মধ্যে ২০টি এবং ৪০টি ডেন্টার চেম্বারের মধ্যে ৩৯টির সরকার কর্তৃক অনুমোদন নেই। যাদের কোন অনুমতি নেই সেগুলোকে অবৈধ আখ্যা দিয়ে সে গুলো বন্ধের জন্য বলা হয়।
এ ছাড়া যে সকল বে-সরকারী ক্লিনিক ও ডায়াগনোষ্টিক সেন্টার ও ডেন্টার ক্লিনিকগুলোর সর্তসাপেক্ষে সরকার কর্তৃক অনুমোদন প্রদানের পর সেই সকল সর্ত উপেক্ষা করে পরিচালনার কোন প্রমান পাওয়া যায় সে ক্ষেত্রে সেগুলোও বন্ধ করে দেয়া হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহিত হয়।
সভায় জেলার ওই সকল বে-সরকারী ক্লিনিক/ডায়াগনোষ্টিক সেন্টারের মালিকগণ উপস্থিত থেকে সভার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

Print Friendly, PDF & Email