• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪০ অপরাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

নীলফামারীতে নকল সার কারখানার সন্ধান

নীলফামারী প্রতিনিধি: নীলফামারী সদর উপজেলার কুন্দুপুকুর ইউনিয়নের মধ্য সুটিপাড়ায় নকল সার তৈরীর কারখানার সন্ধান পেয়েছে জেলা সার ও বীজ মনিটরিং সেলের সদস্যরা।
এসময় ওই কারখানা থেকে ১০ মেট্রিক টন সার, সার তৈরীর সরঞ্জাম জব্দ করা হয়। সোমবার দুপুর ১২ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন ভূঁইয়া অভিযানের নেতৃত্ব দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন ভূঁইয়া বলে জানান সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. মাজেদুল ইসলাম।
তিনি জানান, অভিযান চালিয়ে ওই নকল সার ও সরঞ্জাম জব্দ করা হলেও কারখানার মালিক দুই ভাই রফিকুল ইসলাম (৪০) ও হাফিজুর রহমানসহ (৪৫) কর্মচারীরা পালিয়ে যায়।
উপজেলা কৃষি কর্মকর্তা ও উপজেলা সার, বীজ মনিটরিং সেলের সদস্য সচিব মাজেদুল ইসলাম বলেন, ‘প্রায় এক মাস আগে র‌্যাব-১৩ নীলফামারী ও ভ্রাম্যমান আদালতে শহরের কালিতলাস্থ একটি নকল সার তৈরীর কারখানা সীলগালা ও মালিক রফিকুল ইসলামকে এক লাখ টাকা জরিমানাসহ ছয় মাসের কারাদ- প্রদান করা হয়।
সাজাপ্রাপ্ত রফিকুল উচ্চ আদালত থেকে জামিনে কারাগার থেকে বের হয়ে তার বড় ভাই হাফিজুর রহমানকে সাথে নিয়ে কুন্দুপুকুর ইউনিয়নের মধ্য সুটিপাড়ায় আবু হানিফ চৌধুরী বাবুর একটি বাড়ি ভাড়া নিয়ে পুণরায় নকল সার তৈরীর কারখানা স্থাপন করে সার তৈরী করছিল।
গোপন সংবাদ পেয়ে সোমবার দুপুরের দিকে সেখানে অভিযান চালানো হয়। এবং ১০ মেট্রিক টন নকল সার ও সার তৈরীর সরঞ্জাম জব্দ করা হয়।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সার ও বীজ মনিটরিং সেলের আহবায়ক মো. মামুন ভূঁইয়া জানান, এলাকাবাসীর খবরে ওই নকল সার তৈরীরর কাখানায় অভিযান চালানো হয়। এসময় বাড়িটি তালাবন্ধ থাকায় এলাকাবাসীকে সাথে নিয়ে প্রবেশ করে তৈরী ভেজাল সার দেখতে পাওয়া যায়।
এসময় কারখানার মালিক রফিকুল ইসলাম ও হাফিজুর রহমানসহ কর্মচারীকে না পেয়ে তৈরী ভেজাল সার ও সার তেরীর সরঞ্জাম জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে নীলফামারী থানায় নিয়মিত মামলা দায়ের প্রস্তুতি চলছে।
নীলফামারী সদর থানার পরিদর্শক বাবুল আকতার জানান, এখনও মামলা দায়ের হয়নি তবে সদর উপজেলা কৃষি কর্মকর্তা বাদী হয়ে একটি মামলার প্রস্তুতি নিচ্ছেন। মামলা হয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ