• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

পদ্মা সেতুর জন্য চাঁদা চেয়ে ভুয়া চিঠি

সিসি ডেস্ক: পদ্মা সেতুর জন্য শিক্ষার্থীপ্রতি ৫ টাকা করে চাঁদা দিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একটি ‘ভুয়া’ চিঠি দিয়েছে প্রতারক চক্র। তাতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তার নামে ওই টাকা পাঠানোর কথা বলা হয়। প্রকৃতপক্ষে এ ধরনের কোনো চিঠি পাঠানো হয়নি। প্রতারক চক্র বিপুল টাকা হাতিয়ে নিতে জালিয়াতি করে এ চিঠিটি পাঠিয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের আলাদা দুটি বিজ্ঞপ্তিতে এ চক্রটির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার কথা বলা হয়েছে।

উভয় মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, প্রথম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত প্রায় চার কোটি শিক্ষার্থী আছে। এসব শিক্ষার্থীর কাছ থেকে ৫ টাকা করে আদায় করলে অন্তত ২০ কোটি টাকা আদায় হবে। এ জন্যই প্রতারক চক্র অবৈধ অর্থ আদায়ের বড় খাত হিসেবে সরকারের স্পর্শকাতর এ প্রকল্পকে বেছে নিয়েছে।

তারা আরো জানান, মাঠ পর্যায় থেকে চিঠির বিষয়ে জেনে মন্ত্রণালয় খোঁজ নিয়ে দেখেছে, এ ধরনের কোনো চিঠি ইস্যু হয়নি।

শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতারক চক্রটি মন্ত্রণালয়ের সহকারী সচিব সামসুল আলমের জাল স্বাক্ষরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক, বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, জেলা শিক্ষা কর্মকর্তা এবং সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানে ১৯ সেপ্টেম্বর এ চিঠিটি পাঠায়। এতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তার অনুকূলে প্রত্যেক ছাত্রছাত্রীর কাছ থেকে ৫ টাকা করে আদায় করে পদ্মা সেতুর জন্য পাঠাতে বলা হয়। ওই চিঠিতে মোবাইল ব্যাংকিং হিসাব নম্বর- শাহ আলম : ৭০১৭০১৫০৩৯৫৩০ নম্বরে টাকা পাঠাতে বলা হয়। পাশাপাশি এতে যোগাযোগের জন্য প্রধানমন্ত্রীর একটি ইমেইল উল্লেখ আছে।

২৮ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব সামসুল আলমের স্বাক্ষরে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয় থেকে পদ্মা সেতুর জন্য চাঁদা চেয়ে কোনো পত্র জারি করা হয়নি। সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য জালিয়াত চক্র এ ধরনের পত্র জারি করেছে।

২৫ সেপ্টেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকেও একই ধরনের আরেকটি বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নামে পদ্মা সেতুর জন্য ৫ টাকা করে আদায় করে ১০ অক্টোবরের মধ্যে পাঠাতে বলা হয়েছে। প্রকৃতপক্ষে পত্রটি সম্পূর্ণ জাল-জালিয়াতি করে তৈরি করা হয়েছে। এ ধরনের কোনো পত্র প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা হয়নি। কোনো কুচক্রী মহল তার নিজের স্বার্থ চরিতার্থ করতে এ হীন কার্যক্রমের আশ্রয় নিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ